ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ানডে শেষে দেশে ফিরবেন তামিম, থেকে যাবেন রুবেল-মিঠুন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ১৯ জুলাই ২০২১   আপডেট: ১৮:৫১, ১৯ জুলাই ২০২১
ওয়ানডে শেষে দেশে ফিরবেন তামিম, থেকে যাবেন রুবেল-মিঠুন

ইনজুরি নিয়েই জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল। আর এক ম্যাচ বাকি। মঙ্গলবার (২০ জুলাই) শেষ ওয়ানডে খেলে দেশের বিমান ধরবেন তিনি। টি-টোয়েন্টি সিরিজ না খেলে তার সঙ্গে ফিরবেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। তবে কুড়ি ওভারের সিরিজ শেষে একবারে দলের সঙ্গে ফিরবেন মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন। এসব তথ্য জানিয়েছেন জাতীয় নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

ডানপায়ের হাঁটুর চোট বেশ ভোগাচ্ছে তামিমকে। ব্যাটিংয়ে সমস্যা না হলেও রানিংয়ে রয়েছে অস্বস্তি। হারারেতে টেস্ট সিরিজ খেলতে পারেননি এই চোটের কারণে। ওয়ানডে সিরিজ চালিয়ে যাচ্ছেন ‘ম্যানেজ করে।’ মাঠে নামার আগেই জানিয়েছিলেন, চোট নিয়ে ঝামেলায় আছেন তিনি। তবুও ‘ম্যানেজ করে’ খেলবেন। প্রথম ওয়ানডেতে রানের খাতা খুলতে পারেননি। দ্বিতীয় ওয়ানডেতে করেন ২০ রান।

তৃতীয় ওয়ানডে কোনোমতে খেলে এখন দেশে ফেরার অপেক্ষায় আছেন তামিম। দ্বিপাক্ষিক সিরিজের থেকেও ম্যাচগুলো আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত হওয়ায় তামিম খেলতে বাড়তি নিবেদন দেখিয়েছেন। দুই ম্যাচ জিতে ২০ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। শেষটায় আরও ১০ পয়েন্ট পেতে চায় টাইগাররা।

এদিকে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। অস্ট্রেলিয়ার কোয়ারেন্টাইন নিয়ে অনেক শর্ত আছে। স্বাগতিক দলের ক্রিকেটারদেরও ১০ দিনের কোয়ারেন্টানে থাকার শর্ত দিয়েছে তারা। এজন্য দলের সঙ্গে রুবেল, মিঠুন ও মোসাদ্দেককে রেখে দিচ্ছে। এই মুহূর্তে দলের বাইরে কেউ আসলে তার অস্ট্রেলিয়ার স্কোয়াডে সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই।

তামিম নিশ্চিতভাবেই অস্ট্রেলিয়া সিরিজ মিস করবেন। তাকে সাত থেকে আট সপ্তাহের পুরোপুরি বিশ্রামে থাকতে হবে। নিউ জিল্যান্ড সিরিজও খেলতে পারবেন না তিনি। এদিকে মুশফিকুর রহিম অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারবেন কি না এখনও নিশ্চিত নয়। পারিবারিক কারণে ওয়ানডে সিরিজ না খেলে তিনি দেশে ফিরেছেন। এখন ঢাকাতেই অবস্থান করছেন তিনি। অস্ট্রেলিয়া সিরিজে অংশ নিতে হলে তাকে চলতি মাসের ২২ তারিখের ভেতরে কোয়ারেন্টাইনে ঢুকতে হবে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়