ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাইফের সবচেয়ে বাজে বোলিংয়ে জিম্বাবুয়ের রানের পাহাড়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২০ জুলাই ২০২১   আপডেট: ০৯:৫৩, ২১ জুলাই ২০২১
সাইফের সবচেয়ে বাজে বোলিংয়ে জিম্বাবুয়ের রানের পাহাড়

জিম্বাবুয়ের বিপক্ষে সবচেয়ে বাজে বোলিংয়ের অনাকাঙ্ক্ষিত রেকর্ড এখন সাইফউদ্দিনের নামের পাশে। ডানহাতি পেসার আজ ছন্দেই ছিলেন না। সেই সুযোগটি বেশ ভালোভাবে কাজে লাগিয়েছে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা।

তার ওপর চড়াও হয়ে ৮ ওভারে জিম্বাবুয়ে তুলেছে ৮৭ রান। সব মিলিয়ে টস হেরে ব্যাটিং করতে নেমে জিম্বাবুয়ে অলআউট ২৯৮ রানে। নিকট অতীতে বাংলাদেশের বিপক্ষে এত রান করতে পারেনি জিম্বাবুয়ে। সবশেষ ২০০৯ সালে বুলাওয়েতে আগে ব্যাট করে ৩১২ রান করেছিল তারা। তবে ৩২৩ রানের লক্ষ্যে নেমে গত বছর ৩১৮ রান করলেও হেরে যায়। 

টস হেরে ব্যাটিং করতে নেমে জিম্বাবুয়ের শুরুটা ভালো না হলেও মিডল অর্ডারের ব্যাটসম্যান দেখিয়েছে দাপট। ওপেনার রেগিস চাকাবা শুরুতে ভিত গড়ে দেন। ৯১ বলে ৮৪ রান করেন তিনি। ৭ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান। 

মিডল অর্ডারে সিকান্দার রাজা ও রায়ান বার্ল অসাধারণ ব্যাটিং করেন। ৮০ বলে ১১২ রানের জুটি গড়েন তারা। তাতে এলোমেলো হয়ে যায় বাংলাদেশের বোলিং অর্ডার। সিকান্দার ৫৪ বলে ৫৭ রান করেন ৭ চার ও ১ ছক্কায়। বার্ল ৪৩ বলে ৪টি করে চার ও ছক্কায় ৫৯ রানের ইনিংসটি সাজান।

বাঁহাতি এ ব্যাটসম্যান ৪৭তম ওভারে সাইফকে এলোমেলো করে দুই ছক্কা ও এক চারে ২২ রান আদায় করেন। ইনিংসের সবচেয়ে বেশি রান আসে ওই ওভারেই। বাংলাদেশের পেসার আল-আমিন সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ৮৫ রান দিয়েছিলেন। আজ সাইফ তাকে মুক্তি দিলেন।

আগের ম্যাচে ২৪১ রান তুলতেই ব্যাটসম্যানরা নাকানিচুবানি খেয়েছিলেন। আজ লক্ষ্য পাহাড়সম। সাকিব একদিন আগেই পথ হারা জাহাজের নাবিক ছিলেন। তার ৯৬ রানের ঝকঝকে ইনিংসে উদ্ধার হয় বাংলাদেশ। আজ বাংলাদেশকে জেতাবে কে?

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়