ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড সিরিজে দর্শক তামিম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ২০ জুলাই ২০২১  
অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড সিরিজে দর্শক তামিম

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডের আগেই আভাস পাওয়া গিয়েছিল। এবার নিশ্চিত হলো, হাঁটুর চোটের কারণে অন্তত দুই মাস প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে পারবেন না তামিম ইকবাল। জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরবেন বাঁ হাতি ওপেনার। আসন্ন জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ তো বটেই, ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সিরিজেও খেলতে পারবেন না তিনি।

বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ক্রিকইনফোকে বলেছেন, ‘ওয়ানডে দল থেকে মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামের সঙ্গে দেশে ফিরবে তামিম। ছয় থেকে আট সপ্তাহ তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলতে পারবে না সে। হয়তো ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারবে।’

আগস্টে অস্ট্রেলিয়া সাত দিনের ব্যবধানে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশে। পরের মাসে নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন বা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আর ইংল্যান্ড তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে অক্টোবরে আসবে বাংলাদেশে।

গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরে ইনজুরি নিয়ে রিপোর্ট করেন তামিম। তবে মে মাসে ওয়ানডে সিরিজ খেলার জন্য যথেষ্ট সুস্থ হন। ঢাকা প্রিমিয়ার লিগেও খেলেন ১১ ম্যাচ। কিন্তু চোট ফেরায় প্রতিযোগিতার সুপার লিগ থেকে সরে দাঁড়ান। চলতি মাসের শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে খেলেননি একই কারণে। তবে দলের সঙ্গে ছিলেন এবং চোট নিয়েও ‘ম্যানেজ’ করে খেলছেন ওয়ানডে সিরিজ। বিশ্বকাপ সুপার লিগের অংশ বলেই এই সিরিজকে বেশি গুরুত্ব দিয়েছেন তামিম।

তবে মেলবোর্নের শল্যবিদ ড. ডেভিড ইয়াংয়ের সঙ্গে আলোচনার পর তার পরামর্শে তামিমকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তাই দেশে ফিরতে হচ্ছে তাকে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়