Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৪ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২০ ১৪২৮ ||  ২৩ জিলহজ ১৪৪২

ক্রিকেট বাদ দিয়ে অন্য চাকরি খুঁজো, চাহারকে বলেছিলেন চ্যাপেল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২২ জুলাই ২০২১   আপডেট: ১২:৫৯, ২২ জুলাই ২০২১
ক্রিকেট বাদ দিয়ে অন্য চাকরি খুঁজো, চাহারকে বলেছিলেন চ্যাপেল

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে অসাধারণ ইনিংস খেলে দীপক চাহার জিতিয়েছেন ভারতকে। এরপর থেকে তার চর্চা হচ্ছে দারুণ। চাহারের মূল কাজ বোলিং। কিন্তু ব্যাট হাতে যেভাবে দাপট দেখিয়েছেন তাতে মুগ্ধ সকলে।

বলা হচ্ছে, পেস বোলিং অলরাউন্ডার হিসেবে তার সম্ভবনা দারুণ। অথচ এই চাহারকে ভারতের এক সময়কার কোচ গ্রেগ চ্যাপেল বলেছিলেন, ক্রিকেট বাদ দিয়ে অন্য চাকরি খুঁজতে। কেন? তার উচ্চতা নিয়ে সন্তুষ্ট ছিলেন না চ্যাপেল।

২০০৫ থেকে ২০০৭ পর্যন্ত ভারতীয় দলের কোচ ছিলেন তিনি। ভারতের থাকাকালীন নানা বিতর্কে জড়িয়েছেন তিনি। ২০০৭ বিশ্বকাপে ভারতের ভরাডুবির পেছনে তার দায় সবথেকে বেশি বলে মনে করেন অনেকেই। ভারতের কোনো সিনিয়র ক্রিকেটারের সঙ্গে তার সম্পর্ক ভালো ছিল না। সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্ব কেড়ে নেওয়া, টেন্ডুলকারকে অবসরে বাধ্য করা, রাহুল দ্রাবিড়কে বাদ দেওয়াসহ নানা কর্মকাণ্ডে তার নাম উঠে এসেছে। 

সেই সময়ে রাজস্থানের উদীয়মান পেসার হিসেবে আলোচনায় আসেন চাহার। কিন্তু তাকে দেখে সন্তুষ্ট ছিলেন না চ্যাপেল। ভারতের সাবেক পেসার ভেক্টটেস প্রসাদ টুইট পোস্টে বলেন,‘দীপক চাহারকে গ্রেগ চ্যাপেল বাদ দিয়ে দিয়েছিল। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনে এসেছিল সে। চাহারকে দেখে চ্যাপেল বলেছিল, অন্য পেশায় চলে যেতে। দেখুন এখন সে একাই ভারতকে জেতাতে পারে। মোদ্দা কথা হচ্ছে-নিজের ওপর বিশ্বাস রাখুন। বিদেশী কোচদের কথা গুরুত্ব দেওয়ার কিছু নেই।’

প্রসাদ আরও বলেন,‘প্রতিশ্রুতিশীল ক্রিকেটাররা ছড়িয়ে ছিটিয়ে আছে। এজন্য ফ্রাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের ভারতীয় কোচদের অংশগ্রহণ বাড়ানো উচিত।’

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে কঠিন পরিস্থিতিতে ছিল ভারতীয় দল। ২৭৬ রানের লক্ষ্য তাড়ায় ১১৬ রান তুলতেই ৫ উইকেট হারায় তারা। চাহার সেই সময়ে ব্যাটিংয়ে আসেন।এক সময়ে দলের রান ৭ উইকেটে ১৯৩। সেখান থেকে ৬৯ রানের অপরাজিত ইনিংস খেলে চাহার দলকে জেতান। অষ্টম উইকেটে ভুলনেশ্বর কুমারকে নয়ে ৮৪ রানের জুটি গড়েন। তাতে ম্যাচ ৩ উইকেটে জিতে নেয় ভারত।

তার লড়াকু মনোভাব এবং হার না মনোবল প্রশংসিত হচ্ছে সর্বত্র।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়