Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৪ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২০ ১৪২৮ ||  ২৩ জিলহজ ১৪৪২

বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি একাদশ কেমন হতে পারে?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২২ জুলাই ২০২১   আপডেট: ০৬:৩০, ২৩ জুলাই ২০২১
বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি একাদশ কেমন হতে পারে?

বাংলাদেশ ও জিম্বাবুয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নামবে। বাংলাদেশ সময় সাড়ে চারটায় ম্যাচটি শুরু হবে হারারেতে।

টেস্ট ও ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করায় বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। একই সঙ্গে এ ফরম্যাটে অতীত পারফরম্যান্সও বাংলাদেশকে বড় আশা দেখাচ্ছে।

প্রথম ম্যাচে বাংলাদেশের একাদশ কেমন হতে পারে তা নিয়েই এখন আলোচনা। দলে তামিম ইকবাল নেই। নেই মুশফিকুর রহিমও। তবে দল সাজানো নিয়ে দুশ্চিন্তা নেই অধিনায়ক মাহমুদউল্লাহর। প্রতিশ্রুতিশীল একাধিক ক্রিকেটারকে সুযোগ দেওয়ার অপেক্ষায় অধিনায়ক।

মাহমুদউল্লাহ বলেন,‘আমরা অবশ্যই তামিম ও মুশফিককে মিস করব। তারা অবশ্যই আমাদের দলের জন্য অনবদ্য দুই জন খেলোয়াড়। আমি বলব, এটা অন্যদের জন্য এবং আমাদের সবার জন্য একটা সুযোগ।’

ওপেনিংয়ে লিটনের সঙ্গী হতে পারেন সৌম্য সরকার বা মোহাম্মদ নাঈম শেখ। তিনে আসবেন সাকিব আল হাসান। পরের চারটি জায়গায় মাহমুদউল্লাহ, আফিফ, নুরুল হাসান ও মেহেদী হাসান থাকবেন। বাংলাদেশ কতজন পেসার নিয়ে খেলে সেটা দেখার বিষয়।

যদি তিন পেসার নিয়ে খেলে তাহলে তাসকিন, মোস্তাফিজ ও শরিফুলকে দেখা যাবে। যদি দুই পেসার নিয়ে একাদশ সাজায় তাহলে তাসকিন ও মোস্তাফিজ খেলবেন। সাকিব থাকায় বাঁহাতি স্পিনার নাসুমের সুযোগ খুবই কম। সেক্ষেত্রে পেস অলরাউন্ডার হিসেবে সাইফ উদ্দিন টিকে যাবেন। অভিষেক হতে পারে শামীম পাটোয়ারিরও। 

সেক্ষেত্রে প্রথম টি-টোয়েন্টির সাম্ভাব্য দল হতে পারে এরকম- লিটন, সৌম্য, সাকিব, মাহমুদউল্লাহ, আফিফ, সোহান, মেহেদী, শামীম, সাইফ উদ্দিন, তাসকিন ও মোস্তাফিজ।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়