Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

অলিম্পিকে ইতিহাস গড়ে ব্রাজিলকে জেতালেন রিচার্লিসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ২২ জুলাই ২০২১   আপডেট: ০২:১৪, ২৩ জুলাই ২০২১
অলিম্পিকে ইতিহাস গড়ে ব্রাজিলকে জেতালেন রিচার্লিসন

আগের দিন নারীদের ফুটবলে ব্রাজিলের মার্তা ৫-০ গোলে চীনকে উড়িয়ে দেওয়ার পথে গড়েছিলেন ইতিহাস। প্রথম ফুটবলার হিসেবে টানা পঞ্চম অলিম্পিকে গোলের রেকর্ড গড়েছিলেন। হ্যাটট্রিক করে বৃহস্পতিবার পুরুষদের ফুটবলেও ইতিহাসের পাতায় নাম লিখলেন ব্রাজিলের ফরোয়ার্ড রিচার্লিসন। ‘ডি’ গ্রুপের এই ম্যাচে জার্মানিকে ৪-২ গোলে হারিয়ে শুভ সূচনা হলো গত আসরের স্বর্ণ জয়ীদের।

তা কী রেকর্ড গড়লেন রিচার্লিসন! অলিম্পিক গেমসে হ্যাটট্রিক করা প্রথম প্রিমিয়ার লিগ ফুটবলার এভারটনের এই ফরোয়ার্ড। ২৪ বছর বয়সী এই ব্রাজিলিয়ান যা করলেন, তা ইংল্যান্ডের শীর্ষ লিগের কোনও খেলোয়াড় করতে পারেননি। ইতিহাস গড়তে মাত্র আধঘণ্টা লেগেছে তার। সাত মিনিটে জার্মানির গোলমুখ খোলেন। ২২ মিনিটে দ্বিগুণ করেন ব্যবধান। আর ৩০ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক।

দ্বিতীয়ার্ধে আমিরি ও আচে জার্মানির হয়ে দুটি গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন। কিন্তু ইনজুরি সময়ের পঞ্চম মিনিটে পাউলিনিয়োর গোল তাদের সব আশা শেষ করে দেন।

২০১৮ সালের সেপ্টেম্বরে ব্রাজিলের জার্সি প্রথমবার পরেন রিচার্লিসন। দেশের হয়ে ৩২ ম্যাচ খেলে করেছেন ১০ গোল। সম্প্রতি কোপা আমেরিকাও খেলেন তিনি। লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে হেরে রানার্সআপ হয় সেলেসাওরা। কোপা চলাকালে অলিম্পিক দলে ডাক পান, এখন ওই ব্যর্থতা ভুলে স্বর্ণজয়ের মিশন তাদের।

ব্রাজিলের পরের দুই ম্যাচ আইভরি কোস্ট ও সৌদি আরবের বিপক্ষে। একই দিন ‘সি’ গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়