Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

নির্ভার বাংলাদেশের সামনে সিরিজ নিশ্চিতের ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ২৩ জুলাই ২০২১   আপডেট: ১৩:২৩, ২৩ জুলাই ২০২১
নির্ভার বাংলাদেশের সামনে সিরিজ নিশ্চিতের ম্যাচ

জিম্বাবুয়েকে উড়িয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে বাংলাদেশ; এবার মাহমুদউল্লাহ রিয়াদের দলের সামনে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে ফেলার সুযোগ। পরিবর্তিত নতুন সূচি অনুযায়ী প্রথম টি-টোয়েন্টির পরদিনই নামতে হচ্ছে দ্বিতীয় টি-টোয়েন্টির লড়াইয়ে।

শুক্রবার (২৩ জুলাই) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় মুখোমুখি হবে দুই দল। খেলাটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস ও গাজী টিভি। প্রথম ম্যাচে বাংলাদেশ ৮ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে আছে ১-০'তে। আজ জিতলেই এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডের মতো ট-টোয়েন্টির ট্রফিও নিশ্চিত করবে বাংলাদেশ।

গতকালের ম্যাচটি ছিল বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসের শততম ম্যাচ। মোহাম্মদ নাঈম-সৌম্য সরকারদের দুর্দান্ত ব্যাটিংয়ে রাঙিয়েছিল ঐতিহাসিক ম্যাচটি। এবার চ্যালেঞ্জ এই সাফল্য ধরে রাখার।

দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ নামতে পারে জয়ী একাদশ নিয়ে। তবে আসতে পারে ব্যাটিং অর্ডারে পরিবর্তন। উরুর চোটে লিটন দাস গতকাল ওপেনিংয়ে নামতে পারেননি; তাই হঠাৎ সিদ্ধান্তে নেমেছেন সৌম্য। হাফসেঞ্চুরি করলেও আজ তাকে ব্যাটিংয়ে দেখা যেতে পারে তিন নম্বরে। আর লিটনকে একাদশে না দেখা গেলে অভিষেক হতে পারে শামীম হোসেনের।

সৌম্য বলেন, ‘প্রথমে তো আমার তিন নম্বরে ব্যাট করার কথা ছিল। লিটন চোট পেয়েছে, মাঠ থেকে যখন বাইরে আসলাম তখনই কোচ বলল যে আমি ওপেন করবো। তখন নিজেকে ঐ ভাবে প্রস্তুত করেছিলাম মানসিকভাবে যে নতুন পার্টনার, উইকেটে গিয়ে কথা বলে সময় নিয়ে ব্যাট করার।’

আর ম্যাচ পরিস্থিতি বিবেচনায় ব্যাটিং অর্ডারের ওপরে উঠে এসেছিলেন মাহমুদউল্লাহ ও নুরুল হাসান সোহান। স্বাভাবিক হলে তাদের দেখা যাবে আরও নিচেই। এ ছাড়া বাংলাদেশ দলকে দেখা যেতে পারে অপরিবর্তিতই।

ড্রেসিং রুম কিংবা টিম হোটেল; ক্রিকেটারদের মধ্যে জয়ের সুবাতাস বইলেও হঠাৎ করে ঝড় হয়ে এসেছে দলের সঙ্গে থাকা আমিনুল ইসলাম বিপ্লবের বাবার মৃত্যু। এই লেগ স্পিনারের বাবা আব্দুল কুদ্দুস বৃহস্পতিবার রাতে ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুর খবর শুনে তিনি দেশে ফিরে আসছেন পরিবারের পাশে থাকার জন্য।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ:

মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস/শামীম হোসেন, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, কাজী নুরুল হাসান, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।  

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়