Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৪ সফর ১৪৪৩

আশার আলো শামীম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২১, ২৩ জুলাই ২০২১  
আশার আলো শামীম

পাওয়ার হিটিংয়ের তকমা গায়ে লাগিয়ে জাতীয় দলে ডাক পেয়েছেন শামীম হোসেন পাটোয়ারি। লাল সবুজের জার্সিতে অভিষেক ম্যাচে খেলতে নেমে দেখালেন বাড়তি নাম পাওয়ার সার্থকতা। জিম্বাবুয়ের কাছে হারারেতে বাংলাদেশের হারের দিনে আশার আলো হয়ে যেন নতুন দ্বার উন্মোচন করলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তাইতো বিসিবির সাবেক কোচ ও বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম ভবিষ্যৎ দেখছেন শামীমের মধ্যে। কঠিন সময়ে এসে নিখুঁত টি-টোয়েন্টিসুলভ ইনিংস খেলায় পেয়েছেন এই কোচের প্রশংসাও।

শামীম যখন ক্রিজে আসেন, তখন ১২ ওভার চলে। উইকেট নেই ৬টি। তখনও রান প্রয়োজন প্রায় ১০০! ক্রিজে থিতু না হওয়ার সময় না নিয়ে শামীম প্রথম বল থেকেই খেলেন হাত খুলে। টেন্ডাই চাতারার করা প্রথম বলে ইনসাইড এজে চারের মারে খোলেন রানের খাতা। পরের ৪ বলে ১ রান নেওয়ার পর ষষ্ঠ বলে সিকান্দার রাজাকে হাঁকান দৃষ্টিনন্দন ৬। ১৫তম ওভারে মাধেভেরেকে এলোমেলো করে ১৬ রান তোলেন নবাগত এই ব্যাটসম্যান।

ফাহিম বলেন, ‘প্রথম ম্যাচেই শামীম তার পজিটিভিটি দেখিয়েছে। তার ক্রিজে থিতু হওয়ার সময় ছিল না এবং সে বাড়তি বল ব্যবহার করে কোনও সময়ও নেয়নি। প্রথম দিন খেলতে নেমেছে কোনও জড়তাও ছিল না। সব কিছু মিলিয়ে শামীমের ইনিংসটি ছিল পজিটিভ, টি-টোয়েন্টিসুলভ; এই ব্যাপারটি ভালো লেগেছে।’

শামীমের এমন ব্যাটিংয়ে দেখা দেয় জয়ের আভাস। তবে লম্বা করতে পারেননি ইনিংস। ১৬তম ওভারের প্রথম বলে তাকে থামিয়ে জিম্বাবুয়েকে আনন্দে ভাসান লুক জংউই। ডানহাতি পেসারের বল ক্রস করতে গিয়ে লং অনে ক্যাচ দেন শামীম। ৩ চার ও ২ ছয়ে তার ব্যাট থেকে আসে ২৯ রান।

শামীম আর কিছুক্ষণ থাকলে জয় পাওয়া যেতো জানিয়ে ফাহিম বলেন, 'ও আর কিছুক্ষণ থাকলে হয়তো জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো। দুর্ভাগ্যক্রমে শেষ করে আসতে পারেনি। তবে সে যেভাবে খেলেছে প্রশংসার দাবিদার।'  

শামীম প্রথম দিনেই যেভাবে খেলেছেন, তাতে ক্রিকেটার গড়ার কারিগর ফাহিম দেখছেন ভবিষ্যৎ। তিনি জানান, শামীম সময়ের সঙ্গে নিজেকে আরও মেলে ধরতে পারবেন। আজ প্রথম দিন বলেই হয়তো পারেননি। শামীম কি পারবেন আশার আলো হয়ে থাকতে?

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ