Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৪ সফর ১৪৪৩

পারলেন না রোমান-দিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১১:১৩, ২৪ জুলাই ২০২১
পারলেন না রোমান-দিয়া

দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ সেট পয়েন্টে হেরে অলিম্পিক ২০২০ এর আর্চারির মিশ্র রিকার্ভ বিভাগ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী জুটি। 

শনিবার সকালে প্রতিযোগিতার হট ফেভারিট দক্ষিণ কোরিয়ার অন সান ও কিম জে ডিওক জুটির মুখোমুখি হয় লাল-সবুজের প্রতিনিধিরা। দক্ষিণ কোরিয়ার দলটির বিপক্ষে জিততে হলে শুরু থেকেই এগিয়ে থাকতে হতো বাংলাদেশকে। কিন্তু বাংলাদেশের শুরুটা ছিল নড়বড়ে। পরবর্তীতে ফিরে আসার চেষ্টা চালালেও রোমান-দিয়া জুটি জিততে পারেননি। ফলে শেষ ১৬ থেকে বিদায় নিতে হয় তাদের।  

প্রথম সেটে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার পয়েন্টের ব্যবধান ছিল ৮। বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে যায় সেখানেই। দক্ষিণ কোরিয়া প্রথম সেটে ৩৮ পয়েন্ট তুলে নেয়। রোমান-দিয়া জুটি ৩০ পয়েন্টে থেমে যায়। মিশ্র রিকার্ভে নবম হয়েছে তাদের জুটি। 

পরের সেটে ব্যবধান কমে আসে ২ পয়েন্টে। অন সান ও কিম জে ডিওক জুটির পয়েন্ট ৩৫, বাংলাদেশের ৩৩। শেষ সেটে বাংলাদেশ দারুণ লড়াই করে। দক্ষিণ কোরিয়ার ৩৯ পয়েন্টের বিপরীতে রোমান-দিয়া জুটির পয়েন্ট ৩৮। কিন্তু ম্যাচটা ততক্ষণে হেরে যায় তারা। 

কোয়ার্টার ফাইনালের আট দলও চূড়ান্ত হয়েছে। বাংলাদেশকে হারানো দক্ষিণ কোরিয়া খেলবে ভারতের বিপক্ষে। গ্রেট ব্রিটেনের প্রতিপক্ষ মেক্সিকো। তুরস্ক খেলবে ইন্দোনেশিয়ার বিপক্ষে। এছাড়া ফ্রান্সের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

মিক্স লড়াইয়ে ছিটকে গেলেও পুরুষ ও নারী এককে দুইজনই টিকে আছেন। ২৭ জুলাই রোমান পুরুষ এককের লড়াইয়ে নামবেন। ২৯ জুলাই দিয়া সিদ্দিকী ট্র্যাকে ফিরবেন। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়