Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৪ সফর ১৪৪৩

ভুল শুধরে ‘ফাইনাল’ জিততে চায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৭:৩৩, ২৪ জুলাই ২০২১
ভুল শুধরে ‘ফাইনাল’ জিততে চায় বাংলাদেশ

এবারের জিম্বাবুয়ে সফরে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে কঠিন পরিস্থিতিতে পড়েনি বাংলাদেশ। টেস্ট সিরিজ জিতেছে অনায়াসে। ওয়ানডেতে লড়াই করলেও স্বাগতিকরা টিকতে পারেননি। প্রথম টি-টোয়েন্টিতেও অতিথিরা জয় পেয়ে যায় সহজে।

কিন্তু দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ে বাংলাদেশের জয়রথ থামিয়ে প্রথম পরাজয়ের স্বাদ দেয়। তাতে বাংলাদেশও পড়ে কঠিন পরিস্থিতিতে। তিন ম্যাচ সিরিজ এখন ১-১ এ সমতায়।

রোববার (২৫ জুলাই) হারারেতে শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি দুই দল। ভুল শুধরে ফাইনাল জিততে চায় বাংলাদেশ। ৮ বছর পর জিম্বাবুয়ের মাটিতে গিয়ে বাংলাদেশ প্রত্যাশিত সাফল্যই পেয়েছে। দুই দলের শক্তিমত্তা, সামর্থ্য এবং আন্তর্জাতিক মঞ্চে পারফরম্যান্সের বিচারে বাংলাদেশ অনেক এগিয়ে। সিরিজগুলিতে বাংলাদেশ-ই ছিল ফেভারিট।

সাকিব, তামিমরা নিজেদের নামের প্রতি সুবিচার করে পারফর্ম করে দলকে জিতিয়েছেও। তবে জিম্বাবুয়েও যে লড়াই করে জিততে পারে সেটা একদিন আগে টের পেয়েছে বাংলাদেশ। সেজন্য ফাইনাল নিয়ে বেশ সতর্কও লাল-সবুজের প্রতিনিধিরা।

মাহমুদউল্লাহ বলেন, ‘একটা ম্যাচ আছে, ফাইনাল ম্যাচ হিসেবেই খেলব। ম্যাচ জেতার সর্বোচ্চ চেষ্টা করব। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন হয়। ভুল করে ফেললে ফিরে আসা কঠিন হয়ে যায়। পরের ম্যাচে এই ভুলের যেন পুনরাবৃত্তি না হয় সেই লক্ষ্যই থাকবে।’

জিম্বাবুয়ের বিপক্ষে এর আগে পাঁচটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। জিতেছে দুইটি। ড্র হয়েছে তিনটি। হারারেতে কখনো সিরিজ জিততে পারেনি। মাহমুদউল্লাহরা নিশ্চয়ই সুযোগটি হাতছাড়া করতে চাইবে না।

শেষ ম্যাচে মোস্তাফিজ ও লিটনের অভাব অনুভব করেছেন মাহমুদউল্লাহ। ফাইনালেও তাদেরকে পাওয়ার সম্ভাবনা নেই। তবে একাদশে পরিবর্তনের সুযোগও নেই। টিম কম্বিনেশন নিয়ে মাহমুদউল্লাহর অবশ্য কোনো অভিযোগও নেই, ‘লিটন তো খুব ভালো ব্যাটিং করছিল। দুর্ভাগ্যজনকভাবে ইনজুরিতে পড়েছে।মোস্তাফিজও ভালো ছিল। প্রথম ম্যাচে শেষ দুই ওভার চোট নিয়েই করেছে। ওদেরকে মিস করছি এটা ঠিক। তবে আমাদের কম্বিনেশনকে আমরা সেরা বলবো। যে দল পেয়েছি সেটা নিয়েই ভালো করা সম্ভব। একটা ম্যাচ হেরেছি বলেই যে আমরা খারাপ দল হয়ে গেছি বিষয়টা এমন না।’  

বলা হয়ে থাকে শেষ ভালো যার সব ভালো তার। রোববারের ফাইনাল যদি বাংলাদেশ জিততে পারে তাহলে এক পরাজয়ের কষ্ট নিশ্চয়ই ভুলে থাকা যাবে।

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সর্বশেষ