Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

যেভাবে চলবে তামিমের পুনর্বাসন প্রক্রিয়া

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২৫ জুলাই ২০২১   আপডেট: ১৫:৫৯, ২৫ জুলাই ২০২১
যেভাবে চলবে তামিমের পুনর্বাসন প্রক্রিয়া

হাঁটুর চোটের কারণে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে পারেননি। ওয়ানডে সিরিজ খেলেছেন টেপ মুড়িয়ে; দেশে ফিরে এসেছেন টি-টোয়েন্টি সিরিজ না খেলেই। দেশে ফেরার পর থেকেই শুরু হয়েছে  বাংলাদেশি ওপেনারের পুনর্বাসন প্রক্রিয়া।

রোববার (২৫ জুলাই) রাইজিংবিডিকে তামিমের পুনর্বাসন প্রক্রিয়ার বিস্তারিত জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বিসিবির এই চিকিৎসক জানান, তামিমের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়েছে শনিবার (২৪ জুলাই) থেকে। ধীরে ধীরে দেশসেরা এই ওপেনার ভারী কাজ করা শুরু করবেন। পুনর্বাসন চলবে ৬ থেকে ৮ সপ্তাহ ধরে। বিসিবির ফিজিও-ট্রেনাররা বসে পুনর্বাসন প্রক্রিয়ার পরিকল্পনা করেন।

দেবাশীষ বলেন, 'তার হাঁটা-চলায় এখন কোনও ব্যথা নেই। প্রথমে তামিম স্লো-সফট অনুশীলন করবেন। এরপর ধীরে ধীরে এর মাত্রা বাড়াতে থাকবেন। এখন আপাতত বাসায় বসে এসব করতে পারবেন। এরপর জিম-রানিং থেকে ধীরে ধীরে সব শুরু করবেন।' 

এভাবে চালিয়ে গেলে তামিমের হাঁটুতে অপারেশনের কোনও প্রয়োজন হবে না বলে জানিয়েছেন বিসিবির এই চিকিৎসক।

তামিমের নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তিন ওয়ানডেই জেতে বাংলাদেশ। নিশ্চিত করেছে সুপার লিগের গুরুত্বপূর্ণ ৩০ পয়েন্ট। তবে সামনে বড় দুটি সিরিজে দেশসেরা এই ওপেনারকে পাওয়া যাবে না। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের পরেই আসবে নিউ জিল্যান্ড। তার না থাকা নিঃসন্দেহে দলের জন্য অস্বস্তিকর।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ