Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

অলিম্পিক পদক জয়ীদের জন্য মাস্ক ফ্রি ৩০ সেকেন্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ২৬ জুলাই ২০২১  
অলিম্পিক পদক জয়ীদের জন্য মাস্ক ফ্রি ৩০ সেকেন্ড

মাস্ক খুলে ছবি তুলতে দেখা গেছে অ্যাথলেটদের

অনেক কড়াকড়ির মধ্যে চলছে এবারের টোকিও অলিম্পিক গেমস। ট্রেনিং, প্রতিদ্বন্দ্বিতা, খাওয়া-দাওয়া ও ঘুমানো ছাড়া সব সময় অ্যাথলেটদের পরে থাকতে হবে মাস্ক। কিন্তু এই বিধিনিষেধ শিথিল করলো আয়োজক কমিটি। পদক জিতলে পোডিয়ামে দাঁড়িয়ে ছবি তোলার জন্য ৩০ সেকেন্ড মাস্ক খুলে রাখতে পারবেন বিজয়ীরা।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) মুখপাত্র মার্ক অ্যাডামস সোমবার বলেছেন, ‘যারা প্রতিদ্বন্দ্বিতা করছে তাদের ছবি তোলার জন্য পোডিয়ামে দাঁড়ানো অবস্থায় ৩০ সেকেন্ডের জন্য মাস্ক খুলে রাখার সুযোগ দেওয়া হয়েছে। আমি মনে করি সবাই এটা গ্রহণ করবে। তবে এর অপব্যবহার যেন কেউ না করে।’ আইওসি স্বীকার করেছে, এটা খেলোয়াড়ি জীবনে অনন্য একটা মুহূর্ত। তা ক্যামেরাবন্দি করে রাখতেই এই নিয়মে শিথিলতা আনা হয়েছে।

পোডিয়ামে দাঁড়ালে ফটোগ্রাফাররা সংকেত দেওয়ার পর মুখের মাস্ক সরাতে দেখা গেছে অ্যাথলেটদের। শুধুমাত্র পোডিয়ামে দাঁড়িয়ে মাস্ক খুলে রাখতে পারবেন তারা। নামার সঙ্গে সঙ্গে আবার মুখ ঢাকতে হবে।

এবারের টোকিও গেমস শুরু হয়েছে দর্শকদের ছাড়া। এমনকি বিজয়ীদের পদকও দেওয়া হচ্ছে ট্রেতে করে। তারা নিজেরাই নিজেদের গলায় পদক ঝুলাচ্ছেন। হ্যান্ডশেক বা আলিঙ্গন করাও একেবারে নিষিদ্ধ।

এত কড়াকড়ির মধ্যেও গেমস ভিলেজে আক্রান্তের সংখ্যা দেড়শতাধিক। আইওসির মতে ৮৫ শতাংশ অ্যাথলেটে টিকা নিয়েছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ