ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দলগত ফাইনাল থেকে সরে দাঁড়ালেন অলিম্পিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ২৭ জুলাই ২০২১   আপডেট: ২০:৫২, ২৭ জুলাই ২০২১
দলগত ফাইনাল থেকে সরে দাঁড়ালেন অলিম্পিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়ন

সিমোনে বাইলস

সোমবার (২৬ জুলাই) ইনস্টাগ্রাম পোস্টে সিমোনে বাইলস লিখেছিলেন, মাঝেমধ্যে তার মনে হয় তিনি যেন গোটা পৃথিবীর ভার কাঁধে বয়ে বেড়াচ্ছেন। পরের দিনই যুক্তরাষ্ট্রের মেয়েদের দলগত ফাইনাল থেকে সরে দাঁড়ালেন বর্তমান অলিম্পিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়ন ও সুপারস্টার। ভল্ট ইভেন্টে পারফর্ম করার সময় চোট পান ২০১৬ রিও অলিম্পিকের স্বর্ণজয়ী।

সর্বকালের সেরা জিমন্যাস্ট হিসেবে পরিচিত ২৪ বছর বয়সী বাইলস প্রথম ভল্টের পরপর ট্রেনারের সঙ্গে জিমন্যাস্টিক সেন্টার ছেড়ে যান। ফিরে এসে তার বার গ্রিপ খোলেন এবং সতীর্থ গ্রেস ম্যাকক্যালাম, সুনিসা লি ও জর্ডান চিলিসের সঙ্গে আলিঙ্গন করে জ্যাকেট আর স্যুটপ্যান্ট পরে বেরিয়ে যান।

জিমন্যাস্টিকের নিয়ন্ত্রক সংস্থা এফআইজি পরে টুইটারে নিশ্চিত করেন, ‘একটিতে পারফর্ম করেই মেয়েদের দলগত ফাইনাল থেকে বিদায় নিয়েছেন সিমোনে বাইলস।’ যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টিকসের পক্ষ থেকে বলা হয়, ‘মেডিক্যাল ইস্যুতে দলগত ফাইনাল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বাইলস। পরবর্তী প্রতিযোগিতার ছাড়পত্র পেতে প্রত্যেকদিন পর্যবেক্ষণে রাখা হবে তাকে।’

পাঁচ বছর আগে চারটি স্বর্ণ জেতা বাইলসকে ছাড়া যুক্তরাষ্ট্রের টানা তৃতীয় অলিম্পিক স্বর্ণজয়ের মিশন কঠিন হয়ে যাবে। এই তরুণী জিমন্যাস্টের অলরাউন্ড ব্যক্তিগত ফাইনালে অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু দলগত ফাইনাল থেকে তার সরে দাঁড়ানোর মানে ওই ইভেন্টে তার খেলবেন কি খেলবেন না, তা এখনও অজানা।

অবশ্য যুক্তরাষ্ট্র তাকে ছাড়া দলগত ফাইনাল জিততে ব্যর্থ হয়েছে। রাশিয়ার কাছে হেরে রৌপ্যপদক পেয়েছে তারা। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়