Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

প্রচুর খাবার নষ্ট হওয়ায় টোকিও গেমস আয়োজকদের দুঃখ প্রকাশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ২৮ জুলাই ২০২১  
প্রচুর খাবার নষ্ট হওয়ায় টোকিও গেমস আয়োজকদের দুঃখ প্রকাশ

উদ্বোধনী অনুষ্ঠান চলার সময় স্টাফদের জন্য প্রচুর খাবারের অর্ডার করা এবং পরে সেগুলো নষ্ট করায় বুধবার (২৮ জুলাই) দুঃখ প্রকাশ করেছে টোকিও অলিম্পিকের আয়োজকরা। অসংখ্য খাবারের প্যাকেট ময়লার ঝুড়িতে পড়ে থাকার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরই এই পদক্ষেপ নিলো তারা।

করোনা মহামারির মধ্যে অলিম্পিক আয়োজক করাই এরই মধ্যে সমালোচনায় বিদ্ধ হয়েছে আয়োজকরা। তার ওপর গত ২৩ জুলাই উদ্বোধনী অনুষ্ঠানের ভেন্যু ন্যাশনাল স্টেডিয়ামের খাবার নষ্টের বিষয়টি তাদের আরও তোপের মুখে ফেলেছে।

গেমসের আনুষ্ঠানিক পর্দা ওঠার দিন স্টেডিয়ামে ছিল না কোনো দর্শক। শুধু স্বেচ্ছাসেবীরা ছিলেন। অনুষ্ঠান শেষ হতে হাজার হাজার লাঞ্চ বক্স ও রাইস বল পড়ে ছিল, যা কেউ ধরেও দেখেনি। টোকিও ব্রডকাস্টিং সিস্টেম টেলিভিশন এ নিয়ে গত সপ্তাহে প্রতিবেদন করে।

অথচ গেমস শুরুর আগে নিজেদের ওয়েবসাইটে আয়োজকরা লিখেছে, ‘টোকিও ২০২০ এর লক্ষ্য সংস্থান বর্জ্যের বিরূপ প্রভাব হ্রাস করা।’ পরে খাবার নষ্টের বিষয়টি উঠে আসতেই অস্বস্তিতে পড়েছে তারা। আয়োজক কমিটির এক সদস্য পরে জানান, এই সপ্তাহ থেকে প্রত্যেক ভেন্যুতে যতটা দরকার ঠিক ততখানি খাবার সরবরাহ করা হবে।

ওই অনুষ্ঠানের পর বাড়তি খাবারগুলো পশুদের খাওয়াতে ও অন্য কাজে ব্যবহার করা হয়েছে জানান তিনি, ‘প্রচুর পরিমাণ খাবার নষ্ট হওয়ায় আমরা অনুশোচনা প্রকাশ করছি। এই সপ্তাহ থেকে প্রয়োজনমাফিক খাবার প্রত্যেক ভেন্যুতে সরবরাহ করা হবে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়