Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

অলিম্পিকে আশার প্রদীপ জ্বালিয়ে রাখতে পারবেন দিয়া?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৭, ২৮ জুলাই ২০২১   আপডেট: ২৩:৩১, ২৮ জুলাই ২০২১
অলিম্পিকে আশার প্রদীপ জ্বালিয়ে রাখতে পারবেন দিয়া?

দিয়া সিদ্দিকী

টোকিও অলিম্পিকে বাংলাদেশের সেরা আর্চার রোমান সানা বিদায় নিয়েছেন মঙ্গলবার (২৭ জুলাই)। একদিন বিরতি দিয়ে আরেক আর্চার দিয়া সিদ্দিকী মাঠে নামছেন বাংলাদেশের প্রতিনিধি হয়ে। বৃহস্পতিবার (২৯ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৮টা ১৪ মিনিটে তিনি খেলবেন মেয়েদের রিকার্ভ এককের প্রথম রাউন্ডে, যেখানে তার প্রতিপক্ষ বেলারুশের কারিনা দিওমিনস্কায়া।

র‌্যাংকিং আর অভিজ্ঞতায় প্রতিপক্ষের চেয়ে অনেক পিছিয়ে দিয়া। কারিনা রিকার্ভ এককে বিশ্ব র‌্যাংকিংয়ের ৩১তম স্থানে, আর দিয়া ১৫৫ নম্বরে। বাছাই পর্বে অবশ্য আত্মবিশ্বাস জাগানোর মতো পারফর্ম করেছেন বাংলাদেশি আর্চার, নিজের ক্যারিয়ার সেরা ৬৩৫ স্কোর করে হয়েছেন ৩৬তম।

এবার সেই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে অলিম্পিকে দিয়া টিকে থাকতে পারেন কি না দেখার অপেক্ষা। গত মে মাসে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ আর্চারির স্টেজ ২ এর রিকার্ভ মিশ্র ইভেন্টে রোমানের সঙ্গে জুটি গড়ে রুপা জিতেছিলেন এই আর্চার। একমাত্র আন্তর্জাতিক পদক পাওয়ার পর জুনে খেলেছেন বিশ্বকাপের স্টেজ ৩ এ। সেখান থেকে বাদ পড়লেও সেই অভিজ্ঞতা অলিম্পিকে কাজে লাগবে।

এই অলিম্পিকের প্রথম দিনে মিশ্র দ্বৈতে রোমানের সঙ্গে জুটি বেঁধে নকআউট পর্বে উঠেছিলেন দিয়া, ১২৯৭ স্কোর করে। কিন্তু পরের দিন বিদায় নেন, প্রি-কোয়ার্টারে শক্তিশালী দক্ষিণ কোরিয়া তাদের হারায় ৬-০ সেট পয়েন্টে।

অবশ্য রোমান বিদায় নিলেও দিয়ার পাশে থেকে তাকে অনুপ্রেরণা জুগিয়ে যাচ্ছেন। ম্যাচের সময়ও থাকবেন তিনি সতীর্থের সঙ্গে, উৎসাহ দিতে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়