Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২০, ২৯ জুলাই ২০২১  
সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা

প্রথম টি-টোয়োন্টিতে অনায়াস জয় পেয়েছিল ভারত। কিন্তু এরপর বাঁধে বিপত্তি। করোনা আক্রান্ত হন ক্রুনাল পান্ডিয়া। শঙ্কা দেখা দেয় টি-টোয়েন্টি সিরিজ নিয়ে। কিন্তু দুই দেশের বোর্ডের সিদ্ধান্তে বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হয়। যেখানে ভারত পাঁচজন নতুন খেলোয়াড় নিয়ে খেলতে নামে। করোনার কারণে এই ম্যাচে ভারতের স্বীকৃত ব্যাটসম্যান ছিল ৫ জন। আর বোলার ছিল ৬ জন। এমন দল নিয়ে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে ভারত। জবাবে ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। তাতে সিরিজে ফেরে সমতা। আর আশা বেঁচে থাকে শ্রীলঙ্কার সিরিজ জয়ের।

লঙ্কানদের জয়ে অবদান রাখেন ধনঞ্জয়া ডি সিলভা। তিনি ৩৪ বলে ১ চার ও ১ ছক্কায় অপরাজিত ৪০ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ৬ বলে ১ ছক্কায় ১২ রানে অপরাজিত থাকেন চামিকা করুণারত্নে। এ ছাড়া মিনোদ ভানুকা ৩৬ রান করেন।

বল হাতে ভারতের কুলদীপ যাদব ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, চেতন সাকারিয়া, বরুন চক্রবর্তী ও রাহুল চাহার।

পাঁচ অভিষিক্ত খেলোয়াড় নিয়ে ব্যাট করতে নামা ভারতের টপ অর্ডার ভালো করলেও কাঙ্খিত সংগ্রহ পায়নি তারা। অভিষিক্ত ঋতুরাজ গায়কোয়াড ২১ রান করেন। আরেক অভিষিক্ত ব্যাটসম্যান দেবদূত পাড্ডিকাল করেন ২৯ রান। অধিনায়ক শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪০ রান। বোলারদের নিয়ে গড়া দলের বাকিরা কেউ সুবিধা করতে পারেননি। তাতে ১৩২ রানের বেশি সংগ্রহও পায়নি ভারত।

বল হাতে ২টি উইকেট নেন শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়া। আর ম্যাচসেরা হন ধনঞ্জয়া ডি সিলভা।

ঢাকা/আমিনুল

সর্বশেষ