ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অলিম্পিক আর্চারিতে অল্পের জন্য স্বপ্নভঙ্গ দিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ২৯ জুলাই ২০২১   আপডেট: ০৯:০০, ২৯ জুলাই ২০২১
অলিম্পিক আর্চারিতে অল্পের জন্য স্বপ্নভঙ্গ দিয়ার

টোকিও অলিম্পিকের আর্চারিতে রিকার্ভ এককের প্রথম রাউন্ডে মাত্র ১ পয়েন্টের ব্যবধানে হেরে অল্পের জন্য স্বপ্নভঙ্গ হয়েছে আর্চার দিয়া সিদ্দিকীর। তিনি ৬-৫ ব্যবধানে হেরে যান বেলারুশের কারিনা দিওমিনস্কায়ার কাছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৮টা ১৪ মিনিটে কারিনার সঙ্গে লড়াইয়ে নামেন  দিয়া। শুরুটা হয়েছিল স্বপ্নের মতো; কিন্তু শেষপর্যন্ত আর ভাগ্য সহায় হয়নি।

প্রথম সেটে ২৩-২২ স্কোরের ব্যবধানে জিতে দিয়া অর্জন করেন ২ পয়েন্ট। অবশ্য পরের সেটে হারতে হয় তাকে ২৬-২৫ ব্যবধানে। তৃতীয় সেটে এসে কেউ কাউকে ছাড় দেয়নি; সমান ২৫ স্কোর গড়ে ১টি করে পয়েন্ট ভাগাভাগি করেন দুজনে। চতুর্থ সেটে এসে ২৭-২৫ ব্যবধানে দিয়া হারলেও পঞ্চম ও শেষ সেটে এসে ঘুরে দাঁড়ান তিনি। এবার দিয়া জেতেন ২৭-২৫ সেট ব্যবধানে। যেন প্রতিশোধ নিলেন।

পাঁচ সেট শেষে দুজনেরই পয়েন্ট দাঁড়ায় ৫-৫। ড্র হওয়াতে নিস্পত্তির জন্য লড়তে হয় শুট অব পয়েন্টে। এতেই স্বপ্নভঙ্গ হয় দিয়ার। আর আগে টানা দুই সেটে ১০ স্কোর গড়ে শুরু করলেও এবার শুরু হয় ৯ স্কোর দিয়ে। আর কারিনা ৫টি সেটের মধ্যে কোনো বারই ১০ স্কোর গড়ে শুরু করতে পারেননি; কিন্তু এবার তিনি তাই করলেন। মাত্র ১ পয়েন্টের জন্য হারতে হয় দিয়ার।

র‌্যাংকিং আর অভিজ্ঞতায় প্রতিপক্ষের চেয়ে অনেক পিছিয়ে ছিলেন দিয়া। কারিনা রিকার্ভ এককে বিশ্ব র‌্যাংকিংয়ের ৩১তম স্থানে, আর দিয়া ১৫৫ নম্বরে। বাছাই পর্বে অবশ্য আত্মবিশ্বাস জাগানোর মতো পারফর্ম করেছেন বাংলাদেশি আর্চার, নিজের ক্যারিয়ার সেরা ৬৩৫ স্কোর করে হয়েছেন ৩৬তম।

মঙ্গলবার (২৭ জুলাই) বাংলাদেশের সেরা আর্চার রোমান সানা বিদায় নিয়েছেন । একদিন বিরতি দিয়ে আরেক আর্চার দিয়ার বিদায় ঘটলো। এ ছাড়া প্রথম দিনে মিশ্র দ্বৈতে রোমানের সঙ্গে জুটি বেঁধে নকআউট পর্বে উঠেছিলেন দিয়া, ১২৯৭ স্কোর করে। কিন্তু পরের দিন বিদায় নেন, প্রি-কোয়ার্টারে শক্তিশালী দক্ষিণ কোরিয়া তাদের হারায় ৬-০ সেট পয়েন্টে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়