ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উয়েফার মৌসুম সেরা গোল তারেমির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ৩০ জুলাই ২০২১   আপডেট: ১৩:১৫, ৩০ জুলাই ২০২১
উয়েফার মৌসুম সেরা গোল তারেমির

তারেমির সেই গোল

প্রায় ৩০ শতাংশ ভোট পেয়ে উয়েফার ২০২০-২১ মৌসুম সেরা গোলের পুরস্কার পেলেন পোর্তোর ইরানি স্ট্রাইকার মেহদী তারেমি। গত ১৩ এপ্রিল চেলসির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে করা তার গোলটি সেরা নির্বাচিত হয়েছে।

২০২০ সালের অক্টোবর থেকে ২০২১ সালের জুলাই পর্যন্ত উয়েফার ক্লাব ও আন্তর্জাতিক প্রতিযোগিতার গোলগুলো বিবেচিত হয়েছে। উয়েফার টেকনিক্যাল পর্যবেক্ষকরা ১০টি গোলের সংক্ষিপ্ত তালিকা করে। সেখান থেকে ফুটবল ভক্তদের ৬ লাখ ভোট পড়ে। সবচেয়ে বেশি ভোট পায় তারেমির শেষ মুহূর্তে করা বাইসাইকেল কিকের গোলটি।

চেলসির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে যোগ করা সময়ে নানুর ডান দিক থেকে বাড়ানো ক্রসে চোখ ধাঁধানো বাইসাইকেল কিক নেন তারেমিম। প্রতিপক্ষ ডিফেন্ডারদের মাথার উপর দিয়ে জালে জড়ায় বল, গোলকিপার এদুয়ার্দো মেন্দি অসহায় চোখে তাকিয়ে ছিলেন। ওই গোলে পোর্তো ম্যাচটি জিতলেও দুই লেগের অগ্রগামিতায় ২-১ গোলে সেমিফাইনালে ওঠে চেলসি এবং শেষ পর্যন্ত তারা হয় চ্যাম্পিয়ন।

ইউরোর কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে বক্সের বাইরে থেকে বাঁকানো শটে করা ইতালির লরেঞ্জো ইনসিগনের গোলটি হয়েছে দ্বিতীয় সেরা। তৃতীয় সেরা গোলটি রেঞ্জার্স তারকা কেমার রুফের। ইউরোপা লিগের গ্রুপ পর্বে স্ট্যান্ডার্ড লিয়েগের বিপক্ষে মাঝমাঠ থেকে ওই গোল করেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়