ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিকেলে টোকিওর পুলে বাংলাদেশের দুই সাঁতারু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ৩০ জুলাই ২০২১   আপডেট: ১৪:৫৬, ৩০ জুলাই ২০২১
বিকেলে টোকিওর পুলে বাংলাদেশের দুই সাঁতারু

অলিম্পিক গেমসে বাংলাদেশ কোনোদিনও পদক জেতেনি। এবার রোমান সানার হাত ধরে ভালো কিছুর স্বপ্ন ছিল। কিন্তু পারলেন না দেশসেরা এই আর্চার। তিনিসহ টোকিও অলিম্পিকে অংশ নেওয়া ছয় বাংলাদেশির মধ্যে তিন জন বিদায় নিয়েছেন। শুক্রবার (৩০ জুলাই) বিকালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ।

আজ বিকালে বাংলাদেশ সময় ৪টা ৮ মিনিটে ৪০ মিটার ফ্রি স্টাইলের হিটে নামবেন আরিফুল। টোকিওর অ্যাকুয়েস্টিক সেন্টার পুলের চার নম্বর হিটে এক নম্বর লেনে সাঁতার কাটবেন তিনি। তার ২০ মিনিট পর জুনাইনা তিন নম্বর হিটে সাঁতারে অংশ নেবেন ১ নম্বর লেন থেকে।

এই ইভেন্টে ছেলেদের ১০টি হিট আর মেয়েদের ১১ হিট। অংশগ্রহণকারীদের মধ্যে সেরা ১৬ টাইমিং করা সাঁতারু খেলবেন পরের রাউন্ডে। সেই রাউন্ডে জুনাইনা ও আরিফুলের জায়গা পাওয়া হবে কল্পনাতীত ব্যাপার।

আগামী ১ আগস্ট অ্যাথলেট জহির রায়হানের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে জহির রায়হানের অংশ নেওয়ার মাধ্যমে শেষ হবে বাংলাদেশের অলিম্পিক অধ্যায়।

এর আগে রিকার্ভ একক ইভেন্টে শেষ ষোলো থেকে বিদায় নেন রোমান। তার সঙ্গে আর্চারি বিশ্বকাপে ইতিহাস গড়া আরেক আর্চার দিয়া সিদ্দিকী বিদায় নেন এলিমিনেশন রাউন্ড থেকে। শুটিংয়ের বাছাইয়ে বাদ পড়েন আরেক বাংলাদেশি অ্যাথলেট আব্দুল্লাহ হেল বাকী।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়