Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

প্রত্যাশার বেশি সুবিধা পেয়ে খুশি অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ৩০ জুলাই ২০২১  
প্রত্যাশার বেশি সুবিধা পেয়ে খুশি অস্ট্রেলিয়া

বাংলাদেশ সফরের জন্য নানা শর্তের বেড়াজাল দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সবকিছু মেনে নিয়ে সুযোগ-সুবিধা দিচ্ছে চাওয়ার চেয়েও বেশি। আর তাতে অস্ট্রেলিয়া খুশি বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

শুক্রবার (৩০ জুলাই) গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন প্রধান নির্বাহী।  

'আমার মনে হয় তারা যেসব সুযোগ-সুবিধা পাচ্ছে তা তাদের প্রত্যাশারও বেশি।  যে তথ্য পাচ্ছি তাতে মনে হচ্ছে তারা এখন পর্যন্ত সবকিছু নিয়ে খুশি। বিশেষ করে ওদের প্রথম যে শর্ত ছিল; এয়ারপোর্ট থেকে হোটেলে যাওয়া পর্যন্ত এবং হোটেলের পরিবেশ সবকিছু নিয়ে খুশি আছে বলে আমি মনে করি'-ঠিক এভাবেই বলেছেন নিজাম উদ্দিন চৌধুরী।

অস্ট্রেলিয়া বৃহস্পতিবার বিকেলে চার্টার্ড ফ্লাইটে করে বিমানবন্দরে পৌঁছান। তাদের সরাসরি বিমানবন্দর থেকে ইমিগ্রেশন ছাড়াই নিয়ে আসা হয় হোটেল ইন্টারকন্টিনেন্টালে। তাদের শর্তানুযায়ী হোটেলটি রাখা হয়েছে একেবারে বিচ্ছিন্ন। অজিরা জিমও ব্যবহার করবেন এককভাবে। বাংলাদেশের ক্রিকেটাররা জিমের সুযোগ পাবে না। সবকিছু মিলিয়ে তাদের প্রত্যাশার বেশি সুযোগ দিচ্ছে বিসিবি।

বিসিবির এই কর্তা জানান এখনকার সিরিজগুলো হবে এমনই। করোনাকালীন নিউ নরমালের এই যুগে কঠোর জৈব সুরক্ষা ছাড়া কোন উপায় নেই।

অস্ট্রেলিয়াকে বেশি সুবিধা দেওয়া হচ্ছে কী না এমন প্রশ্নে প্রধান নির্বাহী আরও বলেন, 'এখন যে পরিস্থিতি, স্ট্যান্ডার্ড বায়োবাবল প্রটোকল আছে। এই প্রটোকলের বাইরে অস্ট্রেলিয়া দল বাড়তি কিছু চাহিদার কথা জানিয়েছে, আমরা সেগুলো পূরণের চেষ্টা করেছি। এর বাইরে কিন্তু তেমন কিছু না। বিষয়টাকে বেশি অতিরঞ্জিত করে দেখার সুযোগ নেই। বর্তমান পরিস্থিতিতে এটাই নিউ নরমাল এবং আমাদেরকে এভাবেই ইভেন্টগুলো আয়োজন করতে হবে।'  

তিনদিন কোয়ারেন্টাইন শেষে ১ আগস্ট থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার অনুশীলন। সফরকালীন শের-ই বাংলাকেও সুরক্ষিত রাখার জন্য নানা শর্ত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বিসিবির সবধরনের প্রস্তুতি শেষের দিকে।

'আমাদের প্রস্তুতি মোটামুটি সম্পন্ন। ১ আগস্ট থেকে অস্ট্রেলিয়া দল অনুশীলন করবে। তাদের কিছু চাহিদা বা সার্বিক বিষয় মাথায় রেখে আমাদের শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে, সাথে সৌন্দর্য বর্ধনের কাজ হচ্ছে।'

দুই দলের প্রথম ম্যাচটি হবে ৩ আগস্ট। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। সন্ধ্যা ৬টায় সবগুলো খেলা হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। 

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়