Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

হঠাৎ অবসরে ইসরু উদানা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ৩১ জুলাই ২০২১   আপডেট: ১৫:১২, ৩১ জুলাই ২০২১
হঠাৎ অবসরে ইসরু উদানা

বোলিংয়ের পাশাপাশি নিয়মিত ব্যাটিংও করতেন উদানা। শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে রাখতেন অবদান।

শ্রীলঙ্কার বাঁহাতি পেসার ইসরু উদানা হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। শনিবার সকালে এ ঘোষণা দেন উদানা।

৩৩ বছর বয়সী এ পেসার শ্রীলঙ্কার হয়ে ৫৬ ম্যাচ (২১ ওয়ানডে, ৩৩ টি-টোয়েন্টি) খেলেছেন। উইকেট পেয়েছেন ৪৫টি। ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন উদানা। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরে গেলেও শ্রীলঙ্কা একই ব্যবধানে জিতে নেয় টি-টোয়েন্টি সিরিজ।

উদানা জানিয়েছেন, তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতেই সরে দাঁড়াচ্ছেন তিনি। এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি সময় এসেছে পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের জন্য পথ তৈরি করার। অত্যন্ত গর্ব, আবেগ এবং অদম্য অঙ্গীকারের সাথে আমি আমার দেশকে প্রতিনিধিত্ব করেছি এবং সেবা করেছি।’

২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে উদানার অভিষেক। ফাইনাল ম্যাচসহ টুর্নামেন্টে খেলেছিলেন ৫ ম্যাচ। ২০১২ সালে ভারতের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হলেও ওই সিরিজের পর সাত বছর পরবর্তী ম্যাচের জন্য অপেক্ষা করতে হয় তাকে।

সাদা বলের ক্রিকেটেই সব সময় মনোযোগ ছিল তার। তবে লাসিথ মালিঙ্গা, নুয়ান কুলাসেকারা নিয়মিত খেলায় উদানা আড়ালে ছিলেন। ২০১৮ সাল থেকে দলে নিয়মিত ছিলেন উদানা। ২০১৯ বিশ্বকাপও খেলেছিলেন তিনি। খেলার জন্য ফিট থাকলেও হঠাৎ অবসরে চমকে দিয়েছেন উদানা।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেলেও উদানা ফ্রাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যেতে পারেন। প্রসঙ্গত, মাস দুয়েক আগে শ্রীলঙ্কার পেস অলরাউন্ডার থিসারা পেরেরাও অবসরে গিয়েছেন। উদানার মতো তিনিও তরুণদের সুযোগ দিতে জায়গা ছাড়েন।

ঢাকা/ইয়াসিন   

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ