Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৩ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

মুশফিককে নিয়ে অস্ট্রেলিয়ার কঠোর অবস্থানে হতাশ ডমিঙ্গো 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ১ আগস্ট ২০২১  
মুশফিককে নিয়ে অস্ট্রেলিয়ার কঠোর অবস্থানে হতাশ ডমিঙ্গো 

পারিবারিক কারণে জিম্বাবুয়ের বিপক্ষে না খেললেও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চেয়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার বায়ো-বাবল কড়াকাড়িতে তার খেলার সুযোগ আটকে যায়। বাংলাদেশের জন্য বিশাল এ সিরিজে মুশফিকের অনুপস্থিতি মানতে পারছেন না কোচ রাসেল ডমিঙ্গো। 

রোববার (১ আগস্ট) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, ‘মুশফিককে বাবলে অন্তর্ভুক্তি নিয়ে অস্ট্রেলিয়ার অদ্ভুত সিদ্ধান্তের যুক্তি আমি খুঁজে পাইনি। ১০ দিন কোয়ারেন্টাইন যথেষ্ট হতো। এটা নিয়ে অনেক হতাশ। আমরা বিশ্বের সেরা একটি দলের বিপক্ষে খেলব। আমাদের তরুণদের জন্য এটা জাত চেনানোর দারুণ এক সুযোগ। মুশফিক-লিটনের না থাকা আমাদের জন্য বড় দুটি ক্ষতি।’ 

অস্ট্রেলিয়ার দেওয়া শর্তগুলোর একটি ছিল, অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসার অন্তত ১০ দিন আগে খেলোয়াড়, আম্পায়ার, ম্যাচ রেফারিসহ সংশ্লিষ্ট সবাইকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। জিম্বাবুয়ে সফরে সুরক্ষা বলয়ে থাকা ক্রিকেটাররা দেশে এসেই হোটেলে আরেক বলয়ে ঢুকে যান। মুশফিক টেস্ট সিরিজ শেষেই দেশে চলে আসেন পারিবারিক কারণে। তার জন্য পরবর্তীতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে যোগাযোগ করেছিল বিসিবি। কিন্তু অতিথি শিবির তাদের অবস্থান থেকে সরেনি। 

অস্ট্রেলিয়ার এমন কঠোর অবস্থানের সমালোচনাও হয়েছে। বাংলাদেশ দলের কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখরন টুইট করে খোঁচা দেন অস্ট্রেলিয়াকে। এবার সংবাদ সম্মেলনে নিজের অবস্থান পরিষ্কার করেছেন বাংলাদেশের কোচ। মুশফিকের সঙ্গে লিটনও নেই এই সিরিজে। পারিবারিক কারণে দলের বাইরে তিনি। 

দলের দুই নিয়মিত ক্রিকেটার না থাকায় ডমিঙ্গো অন্যদের জন্য বড় সুযোগ দেখছেন, ‘মিডিয়া যাদেরকে ফ্রিঞ্জ খেলোয়াড় বলছে তাদেরকে আমি নিশ্চয়ই পরখ করব। তাদের থেকে বড় কিছুর প্রত্যাশায় থাকব। যেমন সৌম্য, নাঈম, শরিফুল… তারা প্রত্যেকে জিম্বাবুয়েতে সিরিজ জিততে অবদান রেখেছে। একই পারফরম্যান্স চাই তাদের থেকে। আমি জানি যে আমরা পূর্ণাঙ্গ দল সাজাতে পারিনি। আমাদেরকে আরও পথ যেতে হবে। তরুণ ক্রিকেটারদের সঙ্গে অভিজ্ঞরা মিলেই ভালো দল সাজাতে পারে।’

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ