Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভালো উইকেটের আশায় বাংলাদেশ কোচ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ১ আগস্ট ২০২১  
সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভালো উইকেটের আশায় বাংলাদেশ কোচ

অস্ট্রেলিয়া সিরিজে ভালো উইকেটের আশায় বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটে যেসব ম্যাচ খেলবে, তা থেকে সর্বোচ্চ ফল পেতে ভালো উইকেটের প্রত্যাশায় তিনি। ঘরের মাঠে খেলা বলেই স্পিন সহায়ক উইকেটে খেলতে হবে, এমনটা মনে করছেন না তিনি।

রোববার (১ আগস্ট) ডমিঙ্গো ভার্চুয়াল সংবাদ সম্মেলেন বলেন, ‘ আমার মনে হয়, আমরা ভালো উইকেটে খেলতে যাচ্ছি। কোনো সংশয় নেই যে, এখানে উইকেট আমাদের বেশি সহায়তা করবে দেশের বাইরে খেলার চেয়ে। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেট ভালো উইকেটে খেলা উচিত। কারণ বিশ্বকাপে আমরা এই ধরনের উইকেটেই খেলব। আমি তাই মোটামুটি নিশ্চিত যে, এই সিরিজে ভালো উইকেট পেতে যাচ্ছি।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির পর বাংলাদেশ নিউ জিল্যান্ডের বিপক্ষেও সমান সংখ্যক ম্যাচ খেলবে। এরপর ইংল্যান্ডকে আতিথেয়তা দেবে। তাদের বিপক্ষে তিন টি-টোয়েন্টির সঙ্গে রয়েছে তিনটি ওয়ানডেও। বাছাই পর্ব খেলে বিশ্বকাপের মূল পর্বে খেলতে হবে বাংলাদেশকে। কঠিন চ্যালেঞ্জকে সামনে রেখে প্রস্তুতিটা ভালোভাবে সারতে চান ডমিঙ্গো।

দুই দিন আগে বাংলাদেশের পরিচালক খালেদ মাহমুদ সুজনও জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে স্পোর্টিং উইকেটে খেলা উচিত বাংলাদেশের।

ডমিঙ্গো অস্ট্রেলিয়া সিরিজে নিজের লক্ষ্যের কথাও বলেছেন, ‘আমরা এখান থেকে সর্বোচ্চ ফল পেতে মুখিয়ে। সিরিজ জয়ের দারুণ সুযোগ রয়েছে। ছেলেদের আত্মবিশ্বাস বাড়ানোর সুযোগ রয়েছে। আমরা সেরা কম্বিনেশন তৈরি করতে পারি বিশ্বকাপের আগে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ সব সময় খেলার সুযোগ পায় না। এবারের পাঁচটি ম্যাচে তাদেরকে হারানোর বড় সুযোগ রয়েছে।’

পাঁচ ম্যাচের প্রথমটি শুরু হচ্ছে আগামী মঙ্গলবার (৩ আগস্ট)। বুধবারই দ্বিতীয় ম্যাচ। পরের তিনটি ম্যাচ ৬,৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহে অতিথিদের সঙ্গে পাঁচ ম্যাচ খেলবে বাংলাদেশ।

দুই দল এর আগে চারটি টি-টোয়েন্টি খেলেছে, প্রতিটি ম্যাচই বিশ্বকাপে। প্রথমবার দুই দল টি-টোয়েন্টিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়