Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার অধিনায়ক ওয়েড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ২ আগস্ট ২০২১  
বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার অধিনায়ক ওয়েড

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড। দলের নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ না থাকায় এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে অধিনায়ক ঘোষণা করা হয়।

সোমবার (২ আগস্ট) ওয়েডের অধিনায়ক হওয়ার বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই সফরে দলের নেতৃত্ব দেওয়ার কথা ছিল নিয়মিত অধিনায়ক ফিঞ্চের। তবে ওয়েস্ট ইন্ডিজের সিরিজে চোট পেয়ে ছিটকে যান তিনি।

নেতৃত্ব পাওয়ার পর ওয়েড কথা বলেছেন ব্যাটিং অর্ডার নিয়ে। তিনি বলেন, 'আমার মনে হয়, আমি মিডল অর্ডারে ব্যাট করব। বিশ্বকাপের দিকে তাকিয়ে মিডল অর্ডারেই ব্যাট করব এবং সেখানে কয়েকটি ম্যাচ খেলব। এরপর বিশ্বকাপের জন্য যদি টপ অর্ডারে যেতে হয়, সেটি তো পারবই। এখানে ব্যাপারটি হলো মিডল অর্ডারে একটু সময় কাটানো ও অভ্যস্ত হওয়া।'

ওয়েস্ট ইন্ডিজ সফরে ফিঞ্চ ছিঁটকে যাওয়ায় টি-টোয়েন্টি সিরিজে দলকে দারুণ নেতৃত্ব দেন ওয়েড। ক্যারিবীয়দের সঙ্গে সিরিজ জয়ের পাশাপাশি নেতৃত্বের প্রশংসাও কুড়িয়েছেন তিনি। ৫ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩ আগস্ট (মঙ্গলবার) থেকে।

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দল:

অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস , জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড (অধিনায়ক) ও অ্যাডাম জাম্পা।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়