Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

অস্ট্রেলিয়া সিরিজ জয়ের বড় সুযোগ দেখছেন মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ২ আগস্ট ২০২১   আপডেট: ১৯:৫০, ২ আগস্ট ২০২১

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের বড় সুযোগ দেখছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ক্রিকেটাররা মাঠে নিজেদের সেরা পারফরম্যান্সটা দেখাতে পারলে সাফল্য আসবে বলে মনে করেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক।

'আমাদের দলের জন্যও বড় সুযোগ, দলের প্রত্যেকটা খেলোয়াড়ের জন্য বড় সুযোগ আমাদের দক্ষতা দেখানোর জন্য। আমি বিশ্বাস করি আমরা ঘরের মাটিতে শক্তিশালী একটি দল। চেষ্টা করব যেন নিজেদের প্রমাণ করতে পারি'- মঙ্গলবার (২ আগস্ট) গণমাধ্যমের মুখোমুখি হয়ে এসব বলেন মাহমুদউল্লাহ।

অস্ট্রেলিয়া দলে বেশ কয়েকজন প্রতিষ্ঠিত তারকা ক্রিকেটার নেই। নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ নেই ইনজুরির কারণে। ডেভিড ওয়ার্নার-গ্লেন ম্যাক্সওয়েলের মতো বড় তারকারা নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। অজিদের হারানোর এই সুযোগটি লুফে নিতে চান মাহমুদউল্লাহ। ফিঞ্চের পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড।

এর আগে বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে চারটি ম্যাচ খেলেছে; বিশ্বকাপে মুখোমুখি হওয়া চার ম্যাচের চারটিতেই হেরেছে লাল সবুজের প্রতিনিধিদের। এই প্রথম কোনো দ্বিপাক্ষিক সিরিজে অজিদের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। 

অস্ট্রেলিয়া দলে তারকা ক্রিকেটার না থাকলেও যারা এসেছে তারা যথেষ্টা সামর্থ্যবান। এজন্য নির্দিষ্ট দিনে সেরা ক্রিকেট খেলার কথাই জানালেন বাংলাদেশের অধিনায়ক, 'আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি টি-টোয়েন্টি ক্রিকেটটাই এমন। আপনি র‍্যাংকিংয়ের যত ওপরের দলই হোক না কেন; যদি আপনি নির্দিষ্ট দিনে ভালো খেলতে পারেন, তাহলে আপনি যে কাউকেই হারাতে পারেন। হ্যাঁ, তাদের গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড় আসেনি। একই সময় আমাদেরও কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের আমরা মিস করছি। আমরা লিটনকে মিস করছি, তামিমকে মিস করছি, মুশফিককে মিস করছি।'

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। পরের ম্যাচগুলো হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। ম্যাচগুলো সরাসরি দেখা যাবে গাজী টিভি ও টি-স্পোর্টসে। 

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়