ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টোকিওতে শেষ ইভেন্টে খেলবেন বাইলস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ২ আগস্ট ২০২১  
টোকিওতে শেষ ইভেন্টে খেলবেন বাইলস

সিমন বাইলস

এক সপ্তাহ আগে অলিম্পিক জিমন্যাস্টিকসের দলগত ফাইনাল থেকে নাম প্রত্যাহার করে নেন সিমন বাইলস। যুক্তরাষ্ট্রের সফলতম এই অ্যাথলেটের এমন সিদ্ধান্তে হতবাক বিশ্ব। পরে মানসিক স্বাস্থ্যকে প্রাধান্য দিতে একে একে সরে দাঁড়ান চারটি ইভেন্ট থেকে। শেষ ব্যক্তিগত ইভেন্ট ব্যালান্স বিমেও তাকে নিয়ে অনিশ্চয়তা ছিল। তবে খুশির খবর, সপ্তম অলিম্পিক পদকের লক্ষ্যে মঙ্গলবারের ফাইনালে নামছেন বাইলস।

২৪ বছর বয়সী এই আমেরিকান গত মঙ্গলবার দলগত ফাইনালে নামেন। ভল্টেও পারফর্ম করেন কিন্তু কিছুক্ষণ পরই নাম প্রত্যাহার করে নেন। ওই ইভেন্টের রাশিয়ার কাছে হেরে রুপা জেতে যুক্তরাষ্ট্র। রিও অলিম্পিকে চারটি সোনা ও একটি ব্রোঞ্জ জেতা বাইলস এবার ষষ্ঠ স্বর্ণের মিশনে নেমেছিলেন। এই মিশন সফল করা তার জন্য খুব কঠিন ছিল না। কিন্তু অল-অ্যারাউন্ড ফাইনালের পর মানসিক স্বাস্থ্যের কথা ভেবে খেলেননি ব্যক্তিগত ইভেন্ট আনইভেন বার, ভল্ট ও ফ্লোর এক্সারসাইজে।

তবে মঙ্গলবারের ফাইনালের জন্য অংশগ্রহণকারীর নাম ঘোষণার পরই জানা যায়, বাইলস ফিরছেন। যুক্তরাষ্ট্র জিমন্যাস্টিকস তাদের অফিসিয়াল টুইটারে দেওয়া এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করে, ‘আমরা আনন্দের সঙ্গে নিশ্চিত করছি যে আগামীকাল ব্যালান্স বিমের ফাইনালে আপনারা দুজন যুক্তরাষ্ট্রের অ্যাথলেটকে দেখবেন- সুনি লি ও সিমন বাইলস। তোমাদের একসঙ্গে দেখতে আর তর সইছে না।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়