ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্ব রেকর্ডধারীকে হারিয়ে কামাচো-কুইনের ইতিহাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ২ আগস্ট ২০২১  
বিশ্ব রেকর্ডধারীকে হারিয়ে কামাচো-কুইনের ইতিহাস

জেসমিন কামাচো-কুইনের উচ্ছ্বাস

মেয়েদের ১০০ মিটার হার্ডলসের রোমাঞ্চকর ফাইনালে বিশ্ব রেকর্ডধারী কেন্ড্রা হ্যারিসনকে হারালেন জেসমিন কামাচো-কুইন। তাতে ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে পুয়ের্তো রিকোকে প্রথম অলিম্পিক স্বর্ণ এনে দিয়ে ইতিহাস গড়লেন তিনি।

অবশ্য অলিম্পিকে দ্বিতীয় পুয়ের্তো রিকান হিসেবে স্বর্ণ জিতলেন কামাচো-কুইন। ২০১৬ সালের রিও অলিম্পিকে পুয়ের্তো রিকোকে প্রথম সোনা জেতান টেনিস খেলোয়াড় মনিকা পুইগ।

টোকিওর অলিম্পিক স্টেডিয়ামে ২৪ বছর বয়সী এই অ্যাথলেট ১২.৩৭ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন। মাত্র দশমিক ১৫ সেকেন্ড ব্যবধানে পেছনে ছিলেন ২০১৬ সালের লন্ডনের ডায়মন্ড লিগে ১২.২০ সেকেন্ড টাইমিংয়ে বিশ্ব রেকর্ড গড়া কেন্ড্রা। ১২.৫২ সেকেন্ড সময় নিয়ে টোকিওতে রুপা পেয়েছেন তিনি। মাত্র দশমিক শূন্য তিন ব্যবধানে পিছিয়ে থেকে ব্রোঞ্জ গেছে জ্যামাইকান মেগান ট্যাপ্পারের গলায়।

সেমিফাইনালে ১২.২৬ সেকেন্ড টাইমিংয়ে অলিম্পিক রেকর্ড গড়েন কামাচো-কুইন। সেই টাইমিংয়ে উন্নতি করতে না পারলেও ইতিহাস ঠিকই গড়লেন তিনি।

অলিম্পিকে তার প্রথম অভিজ্ঞতা ছিল খুবই হতাশার। ২০১৬ সালের অলিম্পিকে ডিসকোয়ালিফাইড হন। টোকিওতে শেষ হার্ডলে বাধাগ্রস্তের পরও প্রথম হয়ে কামাচো-কুইন বললেন, ‘সবকিছু ঘটার পেছনে কারণ আছে। আমি সত্যিই বিশ্ব রেকর্ড গড়তে চেয়েছিল। হার্ডলে বাধা পেয়েছিলাম, কিন্তু সবকিছুর কারণ আছে। আমি শেষ পর্যন্ত সোনা পেলাম, আমার প্রথম সোনা।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়