ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইপিএলের জন্য বাংলাদেশ সফর স্থগিত করছে ইংল্যান্ড!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ২ আগস্ট ২০২১   আপডেট: ১১:৪৬, ৩ আগস্ট ২০২১
আইপিএলের জন্য বাংলাদেশ সফর স্থগিত করছে ইংল্যান্ড!

অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সিরিজের পর ইংল্যান্ডকেও স্বাগত জানানোর কথা বাংলাদেশের। সেইভাবেই প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু সোমবার (২ আগস্ট) বিকালের দিকে শোনা গেল এই সফর স্থগিত করতে যাচ্ছে ইংল্যান্ড। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশনের সঙ্গে অভ্যস্ত হতে সেখানে হতে যাওয়া আইপিএলের বাকি অংশের খেলাকে গুরুত্ব দিচ্ছে তারা।

ডেইলি টেলিগ্রাফ এক প্রতিবেদনে জানায়, দুই দেশের তিনটি করে ম্যাচের আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ স্থগিত হচ্ছে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএলের দ্বিতীয় ভাগে ইংলিশ ক্রিকেটারদের খেলার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

আগামী ১৪ সেপ্টেম্বর ভারতের সঙ্গে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু আইপিএলের সঙ্গে সাংঘর্ষিক ছিল এই সফর। আপাতত অনির্দিষ্টকালের জন্য এই দুটি সিরিজ স্থগিত করতে যাচ্ছে ইংল্যান্ড। আগামী ১৮ মাসের মধ্যে এই সফর চূড়ান্ত করা হবে।

ইংল্যান্ড দলের এই সিদ্ধান্তের বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক পরিচালক রাইজিংবিডিকে জানান, ‘আমরা এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছ থেকে কোনো সিদ্ধান্ত পাইনি। অপেক্ষায় আছি ইংল্যান্ডের সফরটা যথাসময়ে হবে।’

বাস্তবতার নিরিখেই মূলত ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আইপিএল চলাকালে বাংলাদেশ সফরে না আসার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার চেয়ে আইপিএলের তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট তাদের জন্য বেশি কার্যকর। আইপিএলের বাকি অংশ আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরাতে, এই দেশটিতেই অক্টোবর-নভেম্বরের হবে টোয়েন্টি বিশ্বকাপও। আগেভাগে সেখানকার উইকেট কন্ডিশনের সুযোগ সুবিধা আয়ত্ত করতে পারবেন ইংল্যান্ডের ক্রিকেটাররা আইপিএলে খেলে।

আইপিএলের চুক্তিবদ্ধ জোফরা আর্চার, জস বাটলার, বেন স্টোকস ও সাদা বলের অধিনায়ক এউইন মরগ্যানের জন্য এটা বেশ স্বস্তির খবর। ইসিবি শুরুতেই তাদের হুঁশিয়ারি করে দেয় যে, সবার আগে জাতীয় দলকে গুরুত্ব দিতে হবে। তাতে এবারের আইপিএলে মরগ্যানদের খেলা একেবারেই অসম্ভব ছিল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়