Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ইংল্যান্ডের সফর স্থগিতের খবর জানে না বিসিবি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২ আগস্ট ২০২১   আপডেট: ২২:৪২, ২ আগস্ট ২০২১
ইংল্যান্ডের সফর স্থগিতের খবর জানে না বিসিবি

সংযুক্ত আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশগ্রহণ করার জন্য আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ সফর স্থগিত করতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। সোমবার (২ আগস্ট) বিকালে বাংলাদেশ যখন অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দেওয়ার জন্য প্রস্তুতি শেষ করছে, তখনই শোনা গেল সংবাদটি।

তবে এই বিষয়ে এখন পর্যন্ত অবগত না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান রাইজিংবিডিকে জানিয়েছেন, ইংল্যান্ডের সফর স্থগিত হওয়ার বিষয়টি জানেন না তিনি।

তবে প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, বিসিবি এখন পর্যন্ত জানে সিরিজ সূচি অনুযায়ী হবে। স্থগিত হওয়া নিয়ে এখনো ইসিবির সঙ্গে ক্রিকেট বোর্ডের কোনো যোগাযোগ হয়নি। অর্থাৎ সফর স্থগিত হওয়া নিয়ে ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীও অবগত নন।

অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সিরিজের পর ইংল্যান্ডকেও স্বাগত জানানোর কথা বাংলাদেশের। সেইভাবেই প্রস্তুতি নিচ্ছিল বিসিবি। আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে সেখানকার কন্ডিশনের সঙ্গে অভ্যস্ত হতে আইপিএলের বাকি অংশের খেলাকে গুরুত্ব দিচ্ছে তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ এক প্রতিবেদনে জানায়, দুই দেশের তিনটি করে ম্যাচের আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ স্থগিত হচ্ছে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএলের দ্বিতীয় ভাগে ইংলিশ ক্রিকেটারদের খেলার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

আগামী ১৪ সেপ্টেম্বর ভারতের সঙ্গে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু আইপিএলের সঙ্গে সাংঘর্ষিক ছিল এই সফর। আপাতত অনির্দিষ্টকালের জন্য এই দুটি সিরিজ স্থগিত করতে যাচ্ছে ইংল্যান্ড। আগামী ১৮ মাসের মধ্যে এই সফর চূড়ান্ত করা হবে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়