Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ৩ আগস্ট ২০২১   আপডেট: ১২:০৭, ৩ আগস্ট ২০২১
অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম কোনো দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। ঘরের মাঠে চেনা পরিবেশে নিজেদের প্রমাণের জন্য লাল সবুজের প্রতিনিধিদের সামনে দারুণ এক মঞ্চ। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে এসে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াইয়ে নামছে লাল সবুজের বাংলাদেশ।

আরও পড়ুন: তিন চ্যানেলে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। সরাসরি দেখা যাবে দেশের তিনটি চ্যানেল, টি-স্পোর্টস, গাজী টিভি ও বাংলাদেশ টেলিভিশনে।

পাঁচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশের একাদশ? অভিজ্ঞ-পরীক্ষিত ওপেনার তামিম ইকবাল-লিটন দাস নেই, নেই মুশফিকুর রহিমের মতো ব্যাটিং স্তম্ভ। এসব বাস্তবতা মেনেই একাদশ সাজাতে হবে টিম ম্যানেজম্যান্টকে।

অজিদের বিপক্ষে ব্যাটিংয়ে ওপেনিংয়ে দেখা যেতে পারে মোহাম্মদ নাঈম-সৌম্য সরকারকে। তিনে সাকিব আল হাসান। চারে নামতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি ইঙ্গিত দিয়েছেন ব্যাটিং অর্ডারে উপরে উঠে আসার। পাঁচে নুরুর হাসান সোহান তার পরে দেখা যেতে পারে আফিফ হোসেন, শামীম হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

বল হাতে নেতৃত্ব দিতে দেখা যাবে মোস্তাফিজুর রহমানকে। চোটমুক্ত হয়ে দ্য ফিজ অনুশীলনেও ছিলেন দুর্দান্ত। তার সঙ্গে দেখা যেতে পারে শরিফুল ইসলামকে। এ ছাড়া আছেন সাইফউদ্দিনও। স্পিনে দেখা যেতে পারে নাসুম আহমেদকে। আর সাকিবতো আছেনই। প্রয়োজনে হাত ঘোরাতে পারেন আফিফ-মাহমুদউল্লাহও।

এর আগে বাংলাদেশ চারটি ম্যাচ খেলেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে, সবগুলো ম্যাচই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে লাল সবুজের প্রতিনিধিদের। এবার ঘরের মাঠে ইতিহাস গড়ার সুযোগ মাহমুদউল্লাহদের সামনে।

১ আগস্ট জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে এসে বায়োবাবলে প্রবেশ করা ১৭জনকে রেখে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দলে আছেন পেসার রুবেল হোসেন। আছেন স্পিনার তাইজুল ইসলামও।

দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে বুধবার (৪ আগস্ট)। একদিন বিরতি দিয়ে তৃতীয়টি হবে শুক্রবার (৬ আগস্ট)। পরদিন (৭ আগস্ট) হবে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ। এরপর একদিন বিরতি দিয়ে সোমবার (৯ আগস্ট) হবে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি। সবগুলো ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আর ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়।

সম্ভাব্য একাদশ:

সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক),নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, সাইফউদ্দিন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়