Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৪ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

৩ ওভারের ধাক্কায় ওলটপালট অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৪, ৩ আগস্ট ২০২১   আপডেট: ০৮:১২, ৪ আগস্ট ২০২১
৩ ওভারের ধাক্কায় ওলটপালট অস্ট্রেলিয়া

লক্ষ্য ছিল মাত্র ১৩২ রান। ১২০ বলের ক্রিকেটে এই রান মামুলি। কিন্তু মিরপুর শের-ই-বাংলার ২২ গজে অস্ট্রেলিয়ার জন্য এ রান হয়ে গেল পাহাড়সম! ২৩ রানে ম্যাচ হেরে গেল তারা। 

লক্ষ্য তাড়ায় প্রথম ৩ ওভারে ১৩ রান তুলতেই নেই ৩ উইকেট। ওই যে হোঁচট খেল, এরপর ঘুরে দাঁড়ানোর সুযোগই পেল না অজিরা। ম্যাচ শেষে হারের পেছনে প্রথম ৩ ওভারের ব্যর্থতাকেই দায়ী করলেন অধিনায়ক ম্যাথু ওয়েড।

পুরস্কার বিতরণী মঞ্চে ওয়েড বলেন, ‘বোলাররা বাংলাদেশকে ১৩১ রানে আটকে দারুণ কাজ করেছিল। কিন্তু আমরা প্রথম ৩ ওভারে ম্যাচ থেকে ছিটকে যাই। মাত্র ১১ রানে ৩ উইকেট হারানো বিরাট ক্ষতি। আমি ও মার্শ ধাক্কা সামলে চেষ্টা করেছিলাম। কিন্তু দূর্ভাগ্যবশত আমরা ইনিংস বড় করতে পারিনি।’

বাংলাদেশ স্পিনে ফাঁদ পেতে অস্ট্রেলিয়াকে হারিয়েছে। শুরুতে মেহেদী বোল্ড করে ফেরান অ্যালেক্স ক্যারিকে। দ্বিতীয় ওভারে নাসুম নেন ফিলিপের উইকেট। তৃতীয় ওভারে সাকিবের শিকার হেনরিকিউস। ১১ রানে টপ অর্ডারের ৩ ব্যাটসম্যানের উইকেট নিয়ে বাংলাদেশ ম্যাচ নিয়ন্ত্রণে নেয়। এরপর ৩৮ রানের জুটি গড়েছিলেন ওয়েড ও মার্শ। ওয়েডকে ফিরিয়ে এ জুটি ভাঙার পর মার্শকেও আউট করেন বাঁহাতি স্পিনার নাসুম। ১৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন এ বাঁহাতি স্পিনার। সঙ্গে সাকিব ও মেহেদী পেয়েছেন ১টি করে উইকেট।

বলার অপেক্ষা রাখে না এমন স্লো ও টার্ণ করা উইকেটে খেলে অভ্যস্ত নন অজিরা। তবে সিরিজে টিকে থাকতে তাদের লড়াই করা ছাড়া অন্য উপায়ও নেই। ওয়েড সেই কথাই বললেন, ‘এ ধরনের উইকেটে কিভাবে রান করতে হবে সেই উপায় আমাদের বের করতে হবে। ওয়েস্ট ইন্ডিজেও উইকেটে টার্ণ করেছে। কিন্তু এখানে বল স্কিড করে ভেতরে ঢুকে। প্রথম ওভারগুলিতে আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি। প্রথম ৬ ওভারে যে ভুল করেছি সেগুলি না করলে আমরা পরবর্তীতে ম্যাচটা বের করতে আনতে পারতাম।’

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ