ঢাকা     শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৪ ১৪২৯ ||  ২০ মহরম ১৪৪৪

আফিফ-সোহানের ব্যাটিংয়ে দুশ্চিন্তা কমেছে: মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ৪ আগস্ট ২০২১  
আফিফ-সোহানের ব্যাটিংয়ে দুশ্চিন্তা কমেছে: মাহমুদউল্লাহ

ম্যাচ শেষে মাহমুদউল্লাহ

জয়ের জন্য লক্ষ্য বেশি ছিল না। কিন্তু একসময় গিয়ে ১২২ রানের লক্ষ্যকেও মনে হয়েছে পাহাড়সম রান। উইকেট চলে গেছে পাঁচটি। তখনো আরো প্রয়োজন ৫৬ রান! ঠিক এ সময়ে ত্রাতা হয়ে আসেন আফিফ হোসেন ও নুরুল হাসান সোহান। আর কোনো উইকেটের পতন হয়নি; বাংলাদেশ জিতেছে ৫ উইকেটে।

বুধবার (৪ আগস্ট) রাতে অস্ট্রেলিয়াকে হারানোর পর আফিফ-সোহানের এমন দৃঢ়তায় মুগ্ধতা প্রকাশ করেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। জানিয়েছেন, এই দুজনের ব্যাটিংয়ে দুশ্চিন্তা কমেছে দলের। তিনি বলেন, ‘আফিফ ও সোহানকে এভাবে ব্যাট করতে দেখা অনেক স্বস্তির। দুইজনে আমাদের জয় পর্যন্ত নিয়ে গেছে। পরিপক্বতা দেখিয়েছে। দ্রুত কিছু উইকেট হারানোর পর ড্রেসিংরুমে দুশ্চিন্তা কাজ করছিল। কিন্তু আফিফ ও সোহান যেভাবে ব্যাট করেছে, তাতে দুশ্চিন্তা কমে গেছে।'

আফিফ-সোহানের জুটি থেকে আসে অপরাজিত ৫৬ রান। ৩৭ রানে আফিফ ও ২২ রানে সোহান অপরাজিত ছিলেন। খাদের কিনারা থেকে দলকে দারুণ জয়ে এনে দেওয়ার আফিফের হাতে ওঠে ম্যাচ সেরার পুরস্কার।

টস জিতে অস্ট্রেলিয়া আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১২১ রান করে। মোস্তাফিজ-শরিফুলদের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি অজিরা। ৫০টি ডট বল খেলতে অজিদের বাধ্য করেছেন লাল সবুজের বোলাররা। ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচের ভ্যালুয়েবল প্লেয়ার নির্বাচিত হন মোস্তাফিজ।

বোলারদের প্রশংসা করে মাহমুদউল্লাহ বলেন, 'বোলাররা অনেক ভালো করেছে, যার কারণে তাদের ১২১ রানে আটকাতে পেরেছি। এমন কন্ডিশনে মোস্তাফিজ অনেক কার্যকরী এক বোলার। শরিফুলও ভালো করেছে, অন্য বোলাররাও অনেক হিসেবি ছিল। আমরা ম্যাচ বাই ম্যাচ এগোতে চাই।'

৫ ম্যাচের সিরিজে বাংলাদেশ এগিয়ে গেছে ২-০ ব্যবধানে। এখন সামনে সিরিজ জয়ের হাতছানি। টানা দুই ম্যাচের পর কাল বৃহস্পতিবার বিরতি রয়েছে। এরপর ৬ ও ৭ আগস্ট টানা দুটি ম্যাচ খেলবে দুই দল। সিরিজের শেষ ম্যাচ হবে ৯ আগস্ট।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়