ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইংলিশদের গুড়িয়ে স্বস্তির প্রথম দিন ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ৫ আগস্ট ২০২১  
ইংলিশদের গুড়িয়ে স্বস্তির প্রথম দিন ভারতের

ভারতীয় পেস আক্রমণে লণ্ডভণ্ড ইংলিশদের ব্যাটিং লাইনআপ। ২০০ রান করার আগেই আটকে দিয়ে ৫ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন কোন উইকেট না হারিয়ে শেষ করেছে ভারত। দিন শেষে স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে বিরাট কোহলির দল।

বুধবার (৫ আগস্ট) নটিংহ্যামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ১৮৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২১ রান জমা করে দিন শেষ করে আসেন লোকেশ রাহুল-রোহিত শর্মা। দুজনে অপরাজিত আছেন সমান ৯ রান করে। এখনো সফরকারীরা পিছিয়ে আছে ১৬২ রানে।

এর আগে যসপীত বুমরাহ-মোহাম্মদ শামিদের তোপে খাবি খেয়েছেন ইংলিশ ব্যাটসম্যানরা। এই দুজনেই ৭ ব্যাটসম্যানকে পাঠিয়েছেন সাজঘরে। ইনিংসের ৫ বলের মাথা থেকে পতনের শুরু; সেই ধাক্কা সামলে না উঠতে পেরে ৬৫ ওভার ৪ বলে অলআউট হয়ে যায় স্বাগতিক দল।

সর্বোচ্চ ৬৪ রান করে একাই লড়েছিলেন অধিনায়ক জো রুট। জনি বেয়রাস্টো ২৯ ও জ্যাক ক্রাউলি ২৭ রান করে সাজঘরে ফেরেন। শেষ দিকে ২৭ রান করে অপরাজিত ছিলেন স্যাম কুরান। ওপেনার ডম সিবলির ব্যাট থেকে আসে ১৮ রান। এ ছাড়া কোনো ব্যাটসম্যানই দেখা পাননি দুই অঙ্কের ঘরের।

বুমরাহ একাই নিয়েছেন ৪ উইকেট। এ ছাড়া মোহাম্মদ শামির ঝুলিতে জমা হয় ৩ উইকেট। শার্দুল ঠাকুর ২ ও মোহাম্মদ সিরাজ নেন ১টি উইকেট।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়