Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

অবিশ্বাস্য মোস্তাফিজে ঘোর কাটছেই না অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ৫ আগস্ট ২০২১   আপডেট: ১৩:৫৩, ৫ আগস্ট ২০২১
অবিশ্বাস্য মোস্তাফিজে ঘোর কাটছেই না অস্ট্রেলিয়ার

শের-ই বাংলার স্লো পিচে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানের স্লোয়ারে খাবি খেয়েছেন অজি ব্যাটসম্যানরা। বল বুঝে ওঠার আগেই ভেঙে দিয়েছে ফিলিপে-ওয়েডদের স্ট্যাম্প। এমন অবিশ্বাস্য বোলিংয়ে ঘোর যেনো কাটছেই না অস্ট্রেলিয়ার। মোস্তাফিজের বোলিংয়ে মুগ্ধ অজি অলরাউন্ডার মোয়েজেস হ্যানরিকস এমনটাই জানিয়েছেন।

দ্বিতীয় ম্যাচে হারের পর বুধবার রাতে মোস্তাফিজকে নিয়ে সেই মুগ্ধতা প্রকাশ করেন হ্যানরিকস। তার স্লোয়ার-কাটারে বিধ্বস্ত হওয়ার কথা উল্লেখ করে জানিয়েছেন মোস্তাফিজ আইপিএলেও এমন বোলিং করেন না।  

'আমরা মনে করি আজকে মোস্তাফিজ দেখিয়েছে কত দ্রুত সে পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়ে নেয়। আমার মনে হয় সে আজ ২৪টি বলই স্লোয়ার করেছে এবং তার কোনো বলেই গতি ছিল না। সে যখন আইপিএলে খেলে তখনও এমন বোলিং করতে দেখা যায় না তাকে। সে সম্ভবত এটাই করে দেখিয়েছে এখানে। '

মোস্তাফিজ চার ওভারে ২৩ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ইনিংসের ষষ্ঠ ওভারে মোস্তাফিজের স্লোয়ারে বোল্ড হয়ে ফিরেন জস ফিলিপে। বুঝতেই পারেননি তিনি। খেলতে চেয়েছিলেন লেগ সাইডে; কিন্তু ব্যাটে-বল এক করতে পারেননি। মোস্তাফিজের মায়াবী স্লোয়ার  ভেঙে দেয় ফিলিপের লেগ স্ট্যাম্প।

এর পরের জোড়া আঘাত ডেথ ওভারে। ১৮ ওভারের তৃতীয় বলে প্যাডেল করতে চেয়েছিলেন ওয়েড। বল ব্যাট মিস করে উড়িয়ে দেয় স্ট্যাম্প। মাত্র ৪ রান করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। এরপরের বল অ্যাগার বুঝতেই পারেননি; স্কয়ারে কাট করতে চেয়েছেন কিন্তু বলে একটু বাউন্স থাকায় গ্লাভসে লেগে হাওয়ায় ভাসে। সোহান ক্যাচ ধরতে ভুল করেননি।

হ্যানরিকস বলেন, 'আমি বলতে পারবো না কত পারসেন্ট হবে (স্লোয়ার বল), তবে সে এর অর্ধেক স্লোয়ার দেয় সেখানে (আইপিএলে)। সে সত্যিই দারুণভাবে আজকে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েছে। তাকে পুরো কৃতিত্ব দিতে হবে। তার স্লোয়ারগুলো যুগান্তকারী। সে ভালো উইকেটেও স্লোয়ার করতে পারে। যা খেলা খুবই কঠিন। আমাদের দ্রুতই এর সমাধান খুঁজে বের করতে হবে তাকে মোকাবেলা করতে এবং বোর্ডে বড় রান তুলতে।'

হ্যানরিকসের কথার সত্যতা পাওয়া যায় অস্ট্রেলিয়া ইনিংসের ডেথ ওভারের দিকে চোখ বুলালেই। মোস্তাফিজ-শরিফুলের ডেথ ওভারে (শেষ চার ওভার) মাত্র ২২ রান তুলতে পেরেছে অস্ট্রেলিয়া। হারিয়েছে ৪ উইকেট। এখানেই অস্ট্রেলিয়ার পরাজয়ের চিত্রনাট্য লেখা হয়ে যায়।  এ সময় ২ ওভারে ১৩ রান দিয়ে মোস্তাফিজ নিয়েছেন ২ উইকেট। ৪ ওভারে ডট বল দিয়েছেন ১১টি।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়