Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

অভিষেকে হ্যাটট্রিকে ইতিহাস নাথান এলিসের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ৬ আগস্ট ২০২১   আপডেট: ২১:৫৫, ৬ আগস্ট ২০২১
অভিষেকে হ্যাটট্রিকে ইতিহাস নাথান এলিসের

হ্যাটট্রিকের পর নাথান এলিসের উদযাপন

মেহেদী হাসানকে লেগ স্টাম্পের উপরে শর্ট বল করলেন নাথান এলিস। বলে গতি ছিল না। জোর দিয়ে স্কয়ার লেগ দিয়ে উড়ালেন ডানহাতি ব্যাটসম্যান। কিন্তু সীমানায় দাঁড়িয়ে থাকা অ্যাগারের হাতে বল জমে যায় অতি সহজে। সতীর্থ ক্যাচ নেওয়ার পর নাথান মিরপুরে উড়াউড়ি শুরু করলেন। তার পেছনে ম্যাথু ওয়েড, মার্শ, হেনরিকসরা।

মেহেদীর উইকেটের আগে ডানহাতি পেসারের শিকার মোস্তাফিজ ও মাহমুদউল্লাহ। পরপর তিন বলে তিন উইকেট। মানে হ্যাটট্রিক। সেটাও অভিষেকে। অস্ট্রেলিয়ার ৯৮তম টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে আজ নাথানের অভিষেক মিরপুরে। তারকা পেসার মিচেল স্টার্ককে বসিয়ে তাকে বেছে নেয় টিম ম্যানেজমেন্ট। প্রথম তিন ওভারে ২৯ রান দিয়েছিলেন নাথান।

ইনিংসের শেষ ওভারে তার হাতে বল দিতে পিছপা হননি ওয়েড। বরং সাহস দিয়েছেন। তাতে সুফলও মিলেছে। হ্যাটট্রিক করে নাথান গড়েছেন ইতিহাস। প্রথম বোলার হিসেবে অভিষেকে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করারর অনন্য রেকর্ড গড়লেন তিনি।

ইনিংসের চতুর্থ বলে মাহমুদউল্লাহকে বোল্ড করেন নাথান। আগের বলে চার মেরে মাহমুদউল্লাহ তুলে নেন ফিফটি। পঞ্চম বলে মোস্তাফিজ তাকে উড়াতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দেন। হ্যাটট্রিক বলটি পেয়েছিলেন সেট ব্যাটসম্যান মেহেদী। কিন্তু রান তাড়ায় শেষ বল উড়াতে গিয়ে উইকেট উপহার দেন ডানহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশের বিপক্ষে এর আগে হ্যাটট্রিক আছে তিন বোলারের। ব্রেট লি ২০০৭ বিশ্বকাপে হ্যাটট্রিক করেছিলেন। আউট করেছিলেন সাকিব, মাশরাফি ও অলোক কাপালিকে। ২০১৭ সালে মালিঙ্গা আউট করেন মুশফিক, মাশরাফি ও মেহেদী হাসান মিরাজকে। ২০১৯ সালে নাগপুরে দীপক চাহার হ্যাটট্রিক করেন শফিউল, মোস্তাফিজ ও আমিনুল ইসলাম বিপ্লবকে ফিরিয়ে। 

সব মিলিয়ে টি-টোয়েন্টিতে এটি ১৭তম হ্যাটট্রিক। একমাত্র বোলার হিসেবে মালিঙ্গারই হ্যাটট্রিক আছে দুইটি। এছাড়া মালিঙ্গা ও রশিদ খানের চার বলে চার উইকেট নেওয়ার কীর্তিও আছে।

টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করা বোলার:

ব্রেট লি, জ্যাকব ওরাম, টিম সাউদি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা (২), ফাহিম আশরাফ, রশিদ খান, মোহাম্মদ হাসনাইন, খাওয়ার আলী, নোরমান ভাউনা, দীপক চাহার, অ্যাস্টন আগার, আকিলা ধনাঞ্জয়া, ওয়াসিম আব্বাস ও শেহরাজ শেখ।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়