ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ন্যু ক্যাম্পে মেসির বিদায়ী সংবাদ সম্মেলন (লাইভ)

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ৮ আগস্ট ২০২১   আপডেট: ১৬:৫৭, ৮ আগস্ট ২০২১
ন্যু ক্যাম্পে মেসির বিদায়ী সংবাদ সম্মেলন (লাইভ)

বার্সেলোনায় থাকতে পারলেন না লিওনেল মেসি। প্রিয় ক্লাবের সঙ্গে ২১ বছর পর ছাড়াছাড়ি হলো আনুষ্ঠানিকভাবে। ভক্তদের বিদায় জানাতে ন্যু ক্যাম্পে সংবাদ সম্মেলন করছেন তিনি।

শেষ সংবাদ সম্মেলন

প্রায় পৌনে এক ঘণ্টার সংবাদ সম্মেলন শেষ হয়। আবারো তাকে দাঁড়িয়ে সম্ভাষণ জানান প্রেস রুমে উপস্থিত প্রত্যেকে। তারপর বার্সার সঙ্গে ৩৫টি ট্রফির পাশে ছবি তোলেন মেসি।

‘টাকা চেয়েছি, সেই খবর মিথ্যা’

‘আমি টাকা চেয়েছি খবরটা সত্যি নয়। থাকার জন্যই আমি সবকিছু করেছি।

‘আমার রক্ত ঠাণ্ডা হয়ে যাচ্ছে’

‘মনে হচ্ছে রক্ত ঠাণ্ডা হয়ে যাচ্ছে। আমি সত্যিই দুঃখিত। এখনো সত্যিই খারাপ লাগছে। যখন বাড়ি ফিরব তখন হয়তো আরো খারাপ লাগবে, হয়তো তার চেয়েও বেশি খারাপ লাগবে।’

‘পিএসজিতে তোলা ছবি কাকতালীয়’

কোপা আমেরিকার পর নেইমার ও অ্যাঞ্জেল ডি মারিয়ার সঙ্গে ছবিতে দেখা গেছে মেসিকে। এ নিয়ে তিনি বললেন, ‘এটা কাকতালীয়। ইবিজায় আমাদের দেখা হয় এবং সবই ছিল মজার। বন্ধুরা মিলে ছুটিতে। এটাই’

‘বিদায়ী ম্যাচ খেললে ভালো লাগত’

মেসি বলেন একটা বিদায়ী ম্যাচ খেলতে পারলে তিনি খুশি হতেন। কিন্তু সেটা আর সম্ভব নয়। এখনই বিদায় বলার মুহূর্ত।

প্রিয় মুহূর্ত

‘সেই সময়টা, যখন আমার অভিষেক হলো। ওইদিন আমার স্বপ্ন পূরণ হয়েছিল। তারপরে যা পেলাম সব ছিল চমৎকার। আমি সবসময় সেই মুহূর্তকে স্মরণ করব যেখান থেকে সবকিছুর শুরু।’

‘পিএসজি সম্ভাব্য গন্তব্য’

মেসি বললেন, ফ্রান্সে যাওয়ার সুযোগ আছে। কিন্তু অনেক ফোন কল আসছিল। অনেক কিছু নিয়ে কথা বলতে হচ্ছে তাকে।

এখনো কারো সঙ্গে চুক্তি হয়নি

বার্সেলোনা ছেড়ে কোথায় যাচ্ছেন মেসি, জানতে চাইলে আর্জেন্টাইন ফরোয়ার্ড জানান এখনো সিদ্ধান্ত নেননি। কারো সঙ্গে চুক্তিও হয়নি। তিনি বলেন, ‘এখন পর্যন্ত কারো সঙ্গে কোনো চুক্তি হয়নি বা সম্মতি দেইনি কাউকে।’

‘অন্যভাবে আমি বিদায় বলতে চেয়েছিলাম’

মেসি বলেন, ‘খুব কষ্টের এটা, দেড় বছর ধরে ভক্তদের ছাড়া। আমি একেবারে অন্যভাবে বিদায় বলতে চেয়েছিলাম। প্রথম দিন থেকে শেষ পর্যন্ত আমি আমার সবটুকু দিয়েছি। একদিন আশা করি ফিরব। বাচ্চাদের কথা দিয়েছি। আমি এই ক্লাবকে সেরা হতে সহায়তা করতে চাই।’

‘থাকার জন্য সব করেছিলাম’

মেসি জানান, সবকিছুই তার থাকার পক্ষে ছিল। কিন্তু হঠাৎ করে লা লিগার নিয়ম বদলে দিলো সবকিছু। থাকার জন্য সব চেষ্টা করেছেন। স্বীকার করেন, গত বছর থাকার কোনো ইচ্ছা না থাকলেও এই বছর মন পাল্টায়।

মেসিকে দাঁড়িয়ে সম্ভাষণ

দলের সতীর্থ ও কর্মকর্তা, স্টাফ থেকে শুরু করে সংবাদকর্মীরা দাঁড়িয়ে হাততালি দিয়ে মেসিকে সম্ভাষণ জানান।

‘সবাইকে ধন্যবাদ’

মেসি বলেন, ক্লাবের প্রত্যেকের কাছে তিনি কৃতজ্ঞ। এভাবে ছেড়ে যেতে হবে ভাবেননি কখনো।

বিধ্বস্ত লাগছিল মেসিকে

খুব বিষণ্ন লাগছিল মেসিকে। গত এক মাস ধরে তিনি ন্যু ক্যাম্পে আসেননি। ভক্তদের সঙ্গেও দেখা নেই। স্ত্রী আন্তোনেয়া রোকুজ্জোর কাছ থেকে নেওয়া রুমাল দিয়ে মাঝেমধ্যে নাক-চোখ মুছতে দেখা যাচ্ছে। পানি খাচ্ছেন। তাকিয়ে দেখছেন তার তিন ছেলেকে।

‘ভেবেছিলাম আমি এখানে থাকতে পারব’

মেসি বলেন তার ও তার পরিবারের কোনো ইচ্ছা ছিল না চলে যাওয়ার। বার্সেলোনাতেই ভবিষ্যৎ পরিকল্পনা করছিলেন তারা।

মঞ্চে উঠেই কাঁদলেন মেসি

বিকাল চারটায় সংবাদ সম্মেলনে এসে মঞ্চে উঠেই চোখের পানি ধরে রাখতে পারলেন না মেসি। কাঁদলেন বেশ কিছুক্ষণ। তারপর সংবাদ সম্মেলন শুরু করেন।

ন্যু ক্যাম্পের বাইরে হাজারো দর্শক

শেষবার মেসিকে বিদায় জানাতে ন্যু ক্যাম্পের বাইরে হাজার হাজার দর্শক উপস্থিত হন। তারা মেসিকে এক নজর দেখার জন্য সেখানে দাঁড়িয়ে থাকেন।

রাতে বিদায়ী ডিনার করেছেন

বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছাড়াছাড়ি হওয়ার পর বন্ধুদের সঙ্গে বৃহস্পতিবার রাতেই বাসায় ডিনার করেন মেসি। উপস্থিত ছিলেন সার্জিও আগুয়েরো, ইউটিউব তারকা ইবাইস লানোস, সার্জিও বুশকেতস, জেরার্দ পিকে ও জোর্দি আলবা।

রোববার ‘গুডবাই’ বলছেন মেসি

মেসি থাকতেই চেয়েছিলেন বার্সায়। প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা শুক্রবার জানান, যৌথভাবে তারা সংবাদ সম্মেলন করতে চেয়েছিলেন। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ড এতটাই হতাশ ছিলেন যে তাতে আপত্তি জানান। তবে বার্সা ভক্তদের উদ্দেশ্যে কিছু না বলে বিদায় নিচ্ছেন না তিনি। রোববার (৮ আগস্ট) বাংলাদেশ সময় বিকাল ৪টায় বার্সা ভক্তদের ‘গুডবাই’ জানাতে সংবাদ সম্মেলন করবেন মেসি।

এদিন মেসির সঙ্গে তার পরিবারের কয়েকজন সদস্যও থাকবেন। প্রিয় ফুটবলার কী বলেন বিদায়বেলায় সেটা শোনার অপেক্ষায় লাখ লাখ ভক্ত। একদিন পর হোয়ান গ্যাম্পার ট্রফিতে জুভেন্টাসের মুখোমুখি হবে বার্সা, এই ম্যাচে মেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সি কেউ পরছেন না।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়