ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিশ্বকাপের আগে ওমানে মাহমুদউল্লাহদের ক্যাম্প

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ৮ আগস্ট ২০২১  
বিশ্বকাপের আগে ওমানে মাহমুদউল্লাহদের ক্যাম্প

টি-টোয়েন্টি বিশ্বকাপে রাউন্ড ওয়ান পেরিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিতে হবে বাংলাদেশকে। প্রথম পর্বের লড়াইয়ে তারা নিজেদের গ্রুপে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গী স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনি। ওমানে হবে টুর্নামেন্টের প্রাথমিক পর্ব। যেখানে মোট আটটি দল মূল পর্বে জায়গা করে নেওয়ার লড়াইয়ে নামবে। ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গে আছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

দুই গ্রুপ থেকে মোট দুটি করে দল যাবে সুপার টুয়েলভে। বিশ্বকাপের আগে প্রস্তুতির সুযোগ করে দিতে ওমানে সাত দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। নিশ্চিত করেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তিনি জানান, ইংল্যান্ড সিরিজ পিছিয়ে গেলেও আপাতত কোনো সিরিজ খেলবে না বাংলাদেশ। খেলোয়াড়দের বিশ্রামের কথা চিন্তা করে ম্যাচ না খেলার চিন্তা করছে ক্রিকেটের অভিভাবকরা। এজন্য ওমানে ক্যাম্প আয়োজন করা হচ্ছে।

আকরাম খান বলেন, ‘আমাদের সবচেয়ে বড় পরিকল্পনা হলো খেলোয়াড়দের একটু বিশ্রাম দেওয়া। শারীরিক ও মানসিকভাবে ওরা ক্লান্ত। যেহেতু কোয়ারেন্টাইনের ব্যাপার আছে, অন্তত ৭ দিন আগে আমরা ওমানে যাব।’

ওমানের কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার ব্যাপার আগে। প্রচণ্ড গরম বাংলাদেশের জন্য বড় সমস্যা হতে পারে। সেক্ষেত্রে সাত দিনের ক্যাম্প নিশ্চিতভাবেই ক্রিকেটারদের জন্য বড় সুযোগ।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়