ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আমি রোমাঞ্চিত, পিএসজির প্রত্যাশা পূরণে দৃঢ়প্রতিজ্ঞ: মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১১ আগস্ট ২০২১   আপডেট: ১১:২৫, ১১ আগস্ট ২০২১
আমি রোমাঞ্চিত, পিএসজির প্রত্যাশা পূরণে দৃঢ়প্রতিজ্ঞ: মেসি

গুঞ্জন আর সম্ভাবনাই সত্যি হলো। ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেইর সঙ্গে চুক্তি করলেন ফ্রি এজেন্ট লিওনেল মেসি। গত ৩০ জুন বার্সার সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়। বৃহস্পতিবার রাতে কাতালান ক্লাব ঘোষণা দেয়, আর্জেন্টাইন ফরোয়ার্ডকে রাখতে পারছেন না তারা। 

এর পাঁচ দিন পরই মেসির নতুন ঠিকানা হলো পিএসজি, যেখানে আছেন তার বন্ধু নেইমার। আপাতত দুই বছরের জন্য মেসির সঙ্গে চুক্তি করছে পিএসজি। তার বার্ষিক বেতন ধরা হয়েছে কর বাদে আড়াই কোটি ইউরো। 

সকল আনুষ্ঠানিকতা শেষে ক্লাবের ওয়েবসাইটে মেসি নিজের অনুভূতি জানান, পিএসজিতে নতুন ক্যারিয়ার শুরু করার ব্যাপারে আমি রোমাঞ্চিত। পিএসজির সবকিছু আমার ফুটবল প্রত্যাশার সঙ্গে মেলে। ক্লাবটির স্কোয়াড, কোচিং স্টাফ কতটা শক্তিশালী ও অভিজ্ঞ জানা আছে। পিএসজির হয়ে বিশেষ কিছু করতে আমি দৃঢ়প্রতিপক্ষ। পিএসজির মাঠ পাক দি ফ্রাঁসে মাঠে নামতে আমি মুখিয়ে আছি।’

মেসিকে পিএসজিতে পেয়ে উচ্ছ্বসিত ক্লাবটির চেয়ারম্যান আল খেলাইফি নাসের। চুক্তি সই করার পর তিনি বলেন,‘মেসি ও তার পরিবারকে ফ্রান্সে স্বাগতম। আমরা অত্যন্ত আনন্দিত তিনি আমাদের এখানে খেলা শুরু করেছেন। শীর্ষ পর্যায়ের ফুটবলে প্রতিদ্বন্দ্বিতা করার এবং আরও ট্রফি জয়ের ইচ্ছার কথা সে বলেছে এবং আমাদের চাওয়াও ঠিক তাই।’

২০০০ সালে জন্মভূমি আর্জেন্টিনা থেকে স্পেনে পাড়ি জমান মেসি। বয়সভিত্তিক স্তর পেরিয়ে ২০০৪ সাল থেকে বার্সার মূল দলের হয়ে খেলছেন তিনি। ১৭ বছরের বার্সেলোনা ক্যারিয়ার ও ২১ বছরের সম্পর্ক শেষ হয় বৃহস্পতিবার।

৭৭৮ ম্যাচ খেলেছেন কাতালানদের হয়ে। গোল করেছেন ৬৭২টি। অ্যাসিস্ট আছে ৩০৫টি। ১৭ মৌসুমে মেসি ১০টি লা লিগা জিতেছেন। কোপা দেল রে জিতেছেন ৭টি। সুপারকোপা ৮টি। সবচেয়ে মর্যাদার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন ৪টি। ইউয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন ৩টি করে।

ক্লাবের অর্জনে ভারী হয়েছে ব্যক্তিগত পুরস্কারও। বার্সেলোনার জার্সিতেই মেসি টানা চারবারসহ মোট ছয়বার ব্যালন ডি`অর জয়ের কৃতিত্ব অর্জন করেছেন, যা ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ। পিএসজিতেও নিশ্চিতভাবে এভাবেই ক্যারিয়ার রাঙাতে চাইবেন সময়ের অন্যতম সেরা ফুটবলার।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়