ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘আশা করি মেসি বেতন বাড়াতে বলবেন না’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৩, ১১ আগস্ট ২০২১   আপডেট: ১৯:১৪, ১১ আগস্ট ২০২১
‘আশা করি মেসি বেতন বাড়াতে বলবেন না’

ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের (এফএফপি) বেড়াজালে পড়ে লিওনেল মেসির সঙ্গে চুক্তি করতে পারল না বার্সেলোনা। অভিযোগ উঠেছিল, প্যারিস সেন্ট জার্মেইও তার সঙ্গে চুক্তি করে এই নিয়ম লংঘন করতে যাচ্ছে। তবে তা প্রত্যাখ্যান করলেন ফরাসি ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি।

এই মৌসুমের আগে সার্জিও রামোস, জর্জিনিয়ো উইনালডাম ও জিয়ানলুইজি দোনারুম্মাকে ফ্রি ট্রান্সফারে নিয়েছে পিএসজি। ইন্টার মিলান থেকে ৬ কোটি ইউরোতে কিনেছে আচরাফ হাকিমিকে। সবশেষ দলবদলের ইতিহাসে সবচেয়ে বড় দান মারল মেসির সঙ্গে চুক্তি করে। উচ্চপর্যায়ের বেতনভুক্ত নেইমার ও কিলিয়ান এমবাপ্পে তো আছেনই। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠেছে, এফএফপির নিয়ম মেনে বেতন দিতে পারবে তো প্যারিসের ক্লাবটি?

নাসের বললেন, বেতন দেওয়ার সামর্থ্য আছে বলেই তারা এই চুক্তিগুলো করেছেন। জোর গলায় দাবি করলেন, এতে করে কোনো ধরনের নিয়ম লংঘন তারা করবে না।

৩৪ বছর বয়সী ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা শেষে সংবাদ সম্মেলনে নাসের বললেন, ‘আর্থিক দিক থেকে আমি পরিষ্কার করতে চাই, আমরা ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মগুলো জানি এবং আমরা সবসময় তা মেনে চলব। কোনো কিছু করার আগে আমরা বাণিজ্যিক, আর্থিক ও আইনজীবীদের সঙ্গে যাচাই করি। তাকে চুক্তি করানোর সামর্থ্য আমাদের আছে।’

তিনি আরো বলেন, ‘আমরা লিওকে চুক্তি করেছি, কারণ আমরা পারব। না পারলে আমরা চুক্তি করতাম না। লিও এই ক্লাবে বিরাট কিছু এনে দিয়েছেন, যা শুধু আপনারা বাইরে থেকেই শুধু দেখছেন। তিনি ক্লাবের জন্য বড় সম্পদ। আমি আশা করি লিও বেতন আর বেশি বাড়াতে চাইবেন না।’

প্রতি মৌসুমে মেসি সাড়ে তিন কোটি ইউরো বেতন পাবেন। দুই বছরের জন্য চুক্তি করেছেন তিনি, এক বছর বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়