Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

শিগগির বোলিংয়ে ফিরছেন হাসান মাহমুদ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ১৩ আগস্ট ২০২১  
শিগগির বোলিংয়ে ফিরছেন হাসান মাহমুদ 

‘এখন কোনো ব্যথা নেই। জিম-রানিং শুরু করেছি। বোলিং শুরু করব খুব দ্রুত’—উচ্ছ্বসিত কণ্ঠে এভাবেই বলছিলেন প্রায় ৫ মাস ধরে চোটে ভুগতে থাকা জাতীয় দলের পেসার হাসান মাহমুদ।

নিউ জিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ খেলে দেশে ফেরেন মাঝপথেই। পিঠের চোটে ভোগা এই গতি তারকা খেলতে পারেননি টি-টোয়েন্টি সিরিজ। সর্বশেষ খেলেন ১৯ মার্চ কিউইদের বিপক্ষে। এরপর থেকে কার্যত মাঠ থেকে দূরেই ছিলেন।

হাসান মাহমুদ খেলতে পারেননি শ্রীলঙ্কার বিপক্ষে। ছিলেন না ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতেও। এরপর জিম্বাবুয়ে সফর, অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ—সবগুলোই মিস করেছেন হাসান। চলতি মাসেই আসছে নিউ জিল্যান্ড। এই সিরিজেও তিনি থাকছেন না, এটা নিশ্চিত।

চোট-পুনর্বাসন সবকিছু নিয়ে রাইজিংবিডির কথা হয় হাসানের সঙ্গে। মাঠে না থাকার সময়টা কেমন ছিল? এর জবাবে হাসান বলেন, ‘অনেক অস্বস্তি লেগেছে। কিন্তু ব্যথামুক্ত হয়ে মাঠে ফিরতে চেয়েছিলাম। তাই, নিজেকে বুঝ দিয়েছি। আপাতত আর কোনো ব্যথা নেই। আশা করি, সবকিছু দ্রুত ঠিক হয়ে যাবে।’

মিরপুরের একাডেমি ভবনে থেকে পুনর্বাসন প্রক্রিয়া সারছেন হাসান। তার প্রতি সার্বক্ষণিক নজর রেখেছেন জাতীয় দলের ফিজিও জুলিয়ান কালেফাতো। এখন জিম ও রানিং করছেন হাসান। আগামী সপ্তাহের শুরুতেই ফিরবেন বোলিংয়ে।

‘এখন স্ট্রেন্থ ট্রেনিং করছি। জিমে সময় কাটাচ্ছি। রোববার-সোমবার থেকে বোলিং করব আস্তে আস্তে। কালেফাতো সবকিছুর দিকে খেয়াল রাখছেন। আশা করি, এরপর পুরোদমে বোলিংয়ে ফিরতে পারব।‘

গতি ও বৈচিত্র্য দিয়ে শুরু থেকেই নজর কেড়েছেন এ ডানহাতি পেসার। গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ম‌্যাচ দিয়ে লাল-সবুজের জার্সিতে পথচলা শুরু হাসানের। এ বছর জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক। এরপর ছিলেন নিউ জিল্যান্ড সফরের দলেও। কিন্তু ইনজুরি তাকে থামিয়ে দেয় পথচলার শুরুতেই।

একমাত্র টি-টোয়েন্টিতে কোনো উইকেটের দেখা মেলেনি। ৩ ওয়ানডে খেলে ওভার প্রতি ৬.৭৭ রান করে দিয়ে ৫ উইকেট নিয়েছেন। সেরা বোলিং ফিগার ২৮ রানে ৩ উইকেট।

জাতীয় দলের ব্যস্ত সূচির মধ্যে হাসানকে কাটাতে হয়েছে ঘরে বসে। তবে, এজন্য কোনো আফসোস নেই ২২ গজে বল হাতে গতির ঝড় তোলা এই পেসারের। পুরো ফিট হয়ে মাঠে ফিরতে চান তিনি। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ