ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাতে নামছে পিএসজি, কখন নামবেন মেসি 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৪ আগস্ট ২০২১   আপডেট: ১২:৪৮, ১৪ আগস্ট ২০২১
রাতে নামছে পিএসজি, কখন নামবেন মেসি 

লিওনেল মেসি এখন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ফুটবলার। শ্বাসরুদ্ধকর কয়েকটি দিন শেষে সবকিছুই চূড়ান্ত হয়ে গেছে। মেসিও শুরু করে দিয়েছেন অনুশীলন। ২১ বছরের বার্সা জীবন শেষে মেসি এখন মাঠে নামবেন নতুন ক্লাবের হয়ে; নতুন পরিচয়ে। সেই চিরচারিত ১০ নম্বর জার্সি দেখা যাবে না; মাঠ মাতাবেন ৩০ নম্বর জার্সি পরে। 

এখন ফুটবল ভক্তদের অপেক্ষা মেসিকে প্যারিসের জার্সিতে দেখার জন্য। কবে দেখা যাবে যাদুকরী ফুটবল দিয়ে আলোর শহর মাতাতে? ইতিমধ্যে লিগ ওয়ান শুরু হয়ে গেছে। স্ট্রাসবার্গের বিপক্ষে শনিবার (১৫ আগস্ট) দিবাগত রাত ১টায় মাঠেও নামবে পিএসজি। 

আজই কী নেইমার-এমবাপ্পের সঙ্গে দেখা যাবে মেসিকেও? এই কদিন মেসির ওপর যা ধকল গিয়েছে তার উপর ভিত্তি করে বলা যায় মেসিকে মাঠে দেখার অপেক্ষা আরও বাড়বে ভক্তদের। পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনোও এমন ইঙ্গিত দিয়েছেন। 

গত মাসে ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকা জয়ের পর থেকে মেসি মাঠের বাইরে। ছুটি কাটিয়েছেন, ঘুরে বেড়িয়েছেন স্ত্রী-পরিবার নিয়ে। এরপরেই এসে পড়েন চুক্তির বেড়াজালে। বার্সায় যে কোনো মূল্যে থাকতে চেয়েও থাকতে পারেননি; তড়িগড়ি প্যারিসের সঙ্গে চুক্তি হলো। দুদিন হলো অনুশীলন শুরু করেছেন। খেলার জন্য শতভাগ ফিট হতেও সময় লাগবে। 

পিএসজি কোচ বলেন, 'কোপার ফাইনালের পর মাত্র দ্বিতীয় দিনের মতো অনুশীলন হলো মেসির। এখন দেখার বিষয় সে কখন খেলার জন্য নিজেকে প্রস্তুত মনে করে। আমরা তার সঙ্গে কথা বলব, জানতে চাইব তার কী প্রয়োজন এবং কখন সে প্রস্তুত হতে পারে।'

এর আগে মেসিও তার খেলায় ফেরা নিয়ে দিতে পারেননি নিশ্চয়তা। 'আমি মাত্র ছুটি থেকে ফিরেছি। এক মাসের মতো বিশ্রামে ছিলাম। সত্যি বলতে আমি জানি না কখন ফিরতে পারবো। আমাকে কিছু প্রস্তুতি নিতে হবে। পুরোদমে অনুশীলন শুরু করতে হবে; যখন আমি প্রস্তুত হব তখন খেলা শুরু করব।' 

আজ স্ট্রাসবার্গের বিপক্ষে মেসিকে দেখা যাবে না এক প্রকার নিশ্চিত। পরের দুই ম্যাচ ব্রেস্ট ও রেইমস   বিপক্ষে ২১ ও ৩০ আগস্ট। দুটি খেলায় অতিথি হিসেবে খেলবে পিএসজি। এখানেও না দেখা যাওয়ার সম্ভাবনাই বেশি। তার অভিষেক হতে পারে ঘরের মাঠে ১২ সেপ্টেম্বর ক্লেরমন্ট ফুটের বিপক্ষে। ভরা গ্যালারিতে মেসির অভিষেকই হওয়ার সম্ভাবনা বেশি। তার জন্য অপেক্ষা করতে হবে প্রায় ১ মাস! 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়