Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

আইসিসির সিদ্ধান্তে বিসিবি অসন্তুষ্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১৫ আগস্ট ২০২১   আপডেট: ১৬:৩৭, ১৫ আগস্ট ২০২১
আইসিসির সিদ্ধান্তে বিসিবি অসন্তুষ্ট

সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের জন্য দলগুলোর থেকে খেলোয়াড় ও অফিসিয়ালদের তালিকা চেয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ।আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে সেই তালিকা পাঠাতে হবে। আগের মতোই ১৫ জন খেলোয়াড় ও ৮ জন অফিসিয়ালের নাম চেয়েছে আয়োজকরা।

কিন্তু করোনা মহামারীর সময়ে বাড়তি খেলোয়াড় রাখার সুবিধা দেয়নি আইসিসি। আইসিসি জানিয়েছে, ১৫ সদস্যের স্কোয়াডের বাইরে বাড়তি খেলোয়াড় রাখতে গেলে তার খরচ বহন করতে হবে বোর্ডগুলিকে। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার এমন সিদ্ধান্তে খুশি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে ঝুঁকি না নিয়ে বিসিবি নিজ খরচে বাড়তি ক্রিকেটার নিয়ে বিশ্বকাপে যাবে। সেই তালিকাটা হতে পারে ২০ জনের। বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস রোববার গণমাধ্যমে বলেন,‘যে তালিকা চেয়েছে অবশ্যই আমাদের কাছে কম মনে হচ্ছে। মহামারীর কারণে তাদের অন্য নিয়ম থাকা উচিৎ ছিল। ব্যাকআপ খেলোয়াড় নেওয়ার নিয়ম রাখা উচিৎ ছিল। বাড়তি খেলোয়াড় নিলে নিজ নিজ খরচে নিতে হবে। সেটা করতে হচ্ছে। মহামারীর জন্য আরও ১-২ বছর দেখা উচিৎ এবং স্কোয়াড আরও বড় রাখা হলে ভালো হত। তবে সুযোগ আছে, আপনি নিজের খরচে নিয়ে যেতে পারবেন। আমরা ঝুঁকি না নিয়ে নিজ খরচে বাড়তি খেলোয়াড় নিয়ে যাবো।’  

টি-টোয়েন্টি বিশ্বকাপে রাউন্ড ওয়ান পেরিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নিতে হবে বাংলাদেশকে। প্রথম পর্বের লড়াইয়ে তারা নিজেদের গ্রুপে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গী স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনি। ওমানে হবে টুর্নামেন্টের প্রাথমিক পর্ব। যেখানে মোট আটটি দল মূল পর্বে জায়গা করে নেওয়ার লড়াইয়ে নামবে। ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গে আছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।দুই গ্রুপ থেকে মোট দুটি করে দল যাবে সুপার টুয়েলভে। 

বিশ্বকাপের আগে প্রস্তুতির সুযোগ করে দিতে ওমানে সাত দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। ওমানের কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার ব্যাপার আছে। প্রচণ্ড গরম বাংলাদেশের জন্য বড় সমস্যা হতে পারে। সেক্ষেত্রে সাত দিনের ক্যাম্প নিশ্চিতভাবেই ক্রিকেটারদের জন্য বড় সুযোগ।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়