ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রিয়ালের সঙ্গে কোর্তোয়ার আরো পাঁচ বছরের চুক্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ১৬ আগস্ট ২০২১  
রিয়ালের সঙ্গে কোর্তোয়ার আরো পাঁচ বছরের চুক্তি

থিবো কোর্তোয়া

রিয়াল মাদ্রিদকে ২০১৯-২০ মৌসুমে লা লিগা জেতানো থিবো কোর্তোয়ার চুক্তির মেয়াদ বাড়ল। স্প্যানিশ জায়ান্টরা তার সঙ্গে আরো পাঁচ বছরের চুক্তি করেছে। ২০২৬ সালের গ্রীষ্ম মৌসুম পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যু ক্লাবে থাকছেন বেলজিয়ান নাম্বার ওয়ান।

২০১৮ সালে সাড়ে তিন কোটি পাউন্ডে চেলসি থেকে মাদ্রিদে যোগ দেন কোর্তোয়া। তার আগের তিন বছর নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদে খেলেন ধারে। রিয়ালে যোগ দেওয়ার পরের মৌসুমেই লা লিগায় জেতেন দলটির সঙ্গে একমাত্র শিরোপা।

তিন বছর আগে প্রিমিয়ার লিগের গ্রীষ্মকালীন দলবদলের শেষ দিনে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটান রিয়ালের সঙ্গে চুক্তি করে। ধারে অ্যাটলেটিকোয় খেলে লা লিগা জেতার পর নগরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে যাওয়ার বিষয়টি ভক্তরা ভালো চোখে দেখেনি। সেসব উপেক্ষা করে লস ব্লাঙ্কোদের এক নম্বর জার্সি ভালোভাবে গায়ে চড়ান কোর্তোয়া। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩০ ম্যাচ খেলেছেন, ৫২টি ক্লিন শিটও তার নামের পাশে।

সাবেক দুই ক্লাবের কাছেই গত মৌসুমে স্বপ্নভঙ্গ হয় কোর্তোয়ার। চ্যাম্পিয়নস লিগে তার দল বিদায় নেয় চেলসির কাছে হেরে। আর লিগে রানার্সআপ হয়েছে অ্যাটলেটিকোর পেছনে থেকে।

রিয়ালকে লিগ শিরোপা জেতানোর বছরে ফিফা বিশ্বকাপে বেলজিয়ামকে সেমিফাইনালে তুলতে সহায়তা করেন কোর্তোয়া। এছাড়া সবশেষ ইউরোর পাঁচ ম্যাচের সবগুলোতে ছিলেন গোলপোস্টের নিচে। এই মৌসুমে রিয়ালের দারুণ সূচনা হয়েছে, আলাভেসের মাঠে ৪-১ গোলে জিততে অবদান রাখেন কোর্তোয়া।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়