ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাকাপাকিভাবে আর্সেনালে রিয়াল মিডফিল্ডার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ২০ আগস্ট ২০২১  
পাকাপাকিভাবে আর্সেনালে রিয়াল মিডফিল্ডার

চেনা পরিবেশে এবার পাকাপাকিভাবে ফিরে গেলেন মার্টিন ওডেগার্ড। নরওয়েজিয়ান প্লেমেকার গত মৌসুমের দ্বিতীয়ার্ধে আর্সেনালে খেলেছিলেন ধারে। এবার ৩ কোটি পাউন্ডে রিয়াল মাদ্রিদ থেকে তার সঙ্গে স্থায়ী চুক্তি করল গানাররা।

গত বছর শীতকালীন দলবদল চলাকালে স্বল্প মেয়াদের জন্য ওডেগার্ডের সঙ্গে চুক্তি করেছিল আর্সেনাল। তার মাঝমাঠ সামলানোর দক্ষতায় মুগ্ধ উত্তর লন্ডন ক্লাব। মার্চে এমিরেটস স্টেডিয়ামে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে লিগ ম্যাচ জয়ে গোল করেন তিনি।

সব মিলিয়ে আর্সেনালের ১১ নম্বর জার্সিতে ২০ ম্যাচ খেলেছেন ওডেগার্ড। এই মৌসুমে তার গায়ে উঠবে ৮ নম্বর জার্সি।

ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে আর্সেনাল ওডেগার্ডের সঙ্গে চুক্তির ঘোষণা দেয়, ‘গত মৌসুমের শেষ অর্ধ কাটানোর পর নরওয়েজিয়ান ফুটবলার আবারো যোগ দিচ্ছে আমাদের সঙ্গে।’

২২ বছর বয়সী এই মিডফিল্ডারের ক্যারিয়ার শুরু নরওয়ের স্ট্রমসগোডসেটের সঙ্গে। ২০১৪ সালে দেশের শীর্ষ ফুটবলে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেব মাত্র ১৫ বছর বয়সে অভিষেক। পরের বছর জানুয়ারিতে রিয়ালের সঙ্গে চুক্তি হয় তার। মে মাসে রিয়ালেরও সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে অভিষিক্ত হন তিনি।

তবে মাদ্রিদ ক্লাব তাকে বেশির ভাগ সময় ধার দিয়েছে অন্য ক্লাবে। নেদারল্যান্ডস ক্লাব হারিনভিন ও ভিতেসের সঙ্গে দুই মৌসুম পার করে স্পেনে ফেরেন রিয়াল সোসিয়েদাদের হয়ে। সেখানেও ধারে খেলে তাদের কোপা দেল রের ফাইনালে তুলতে সহায়তা করেন ওডেগার্ড।

জাতীয় দলের হয়েও সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে অভিষেক হয় এই মিডফিল্ডারের। ২০১৪ সালের আগস্টে মাত্র ১৫ বছর ২৫৩ দিন বয়সে নরওয়ের জার্সি পরেন। তাদের হয়ে ৩০ ম্যাচ খেলেছেন ওডেগার্ড।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়