Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

তামিমকে রেখেই বিসিবির বিশ্বকাপ পরিকল্পনা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ২১ আগস্ট ২০২১   আপডেট: ১৭:৪৩, ২১ আগস্ট ২০২১
তামিমকে রেখেই বিসিবির বিশ্বকাপ পরিকল্পনা 

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর দিন যতই ঘনিয়ে আসছে ততই বাংলাদেশের বিশ্বকাপ পরিকল্পনা নিয়ে বাড়ছে আলোচনা। এই পরিকল্পনায় প্রায় দেড়বছর আগে টি-টোয়েন্টি খেলা তামিম ইকবাল কী থাকছেন নাকি থাকছেন না; এমন প্রশ্ন ক্রিকেট ভক্তদের মনে। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তামিমকে নিয়েই সাজাচ্ছে ক্রিকেটের এই জমজমাট আসরের পরিকল্পনা। প্রধান নির্বাচকের পর পুনর্বাসনে থাকা তামিমকে নিয়ে এমন আভাসই দিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান। 

'তামিম দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান। এটা নিয়ে কোনো প্রশ্নই আসে না। যখন ফিট থাকবে ও তো খেলবেই। ও দলের সাথে থাকবে। ওর সমস্যা হলো চোট। সেটা নিয়ে চিকিৎসক, ফিজিওর সঙ্গে নিয়মিত নির্বাচকরা কথা বলছে। এটা নিয়ে সবাই সজাগ দৃষ্টি রাখছে। আশা করছি ফিট হয়ে যাবে'-শনিবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমন মন্তব্য করেন বিসিবির এই কর্তা। 

তামিম সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে দেড় বছর আগে ৯ মার্চ ২০২০ সালে। এরপর বাংলাদেশ ১২টি টি-টোয়েন্টি খেলে। এর কোনোটিতেই তামিম ছিলেন না। নিউ জিল্যান্ডের বিপক্ষে দলে থাকলেও ফিরে আসেন ওয়ানডে সিরিজের পরেই। হাঁটুর চোটের কারণে  জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও খেলেননি; ফেরেন ওয়ানডে সিরিজ শেষে। আর সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টিতে ছিলেন না; নেই নিউ জিল্যান্ডের বিপক্ষে আসন্ন ৫ ম্যাচের সিরিজেও। 

জিম্বাবুয়ে থেকে দেশে ফেরার পর থেকেই শুরু হয়  বাংলাদেশি এই ওপেনারের পুনর্বাসন প্রক্রিয়া। এখন আছেন শেষ পর্যায়ে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী রাইজিংবিডিকে জানিয়েছেন তামিম চোট সেরে উঠেছেন। কয়েকদিনের মধ্যেই পর্যবেক্ষণ করা হবে তাকে, দ্রুত ফিরতে পারবেন বলেও আশ্বাস দিয়েছেন বিসিবির এই চিকিৎসক। 

বিশ্বকাপ শুরু হতে এখনো প্রায় মাস দুয়েক বাকি। স্কটল্যান্ড-ওমান-পাপুয়া নিউগিনির বিপক্ষে বাছাইপর্ব খেলে যেতে হবে মূলপর্বে। তামিম ফিট থাকলে সংশয় দেখছেন না আকরাম, 'আমি কোনো সংশয় দেখছি না। যেহেতু প্রতিষ্ঠিত খেলোয়াড় ও খুব ভালো খেলোয়াড়। ও ফিট থাকলে কোনো চিন্তার বিষয় নয়। ও থাকলে আমাদের জন্য ভালো।'

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ