Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

আর স্টেডিয়াম নয়, ক্রিকেট মাঠ তৈরি করবে বিসিবি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ২৬ আগস্ট ২০২১   আপডেট: ২০:১৩, ২৬ আগস্ট ২০২১
আর স্টেডিয়াম নয়, ক্রিকেট মাঠ তৈরি করবে বিসিবি

ফতুল্লা ক্রিকেট স্টেডিয়াম খেলার অনুপযোগী। বগুড়া স্টেডিয়াম টেস্ট ক্রিকেট হলেও এখন আর আন্তর্জাতিক মানের নয়। খুলনা স্টেডিয়ামের অবস্থা যাচ্ছেতাই! রাজশাহীর কামরুজ্জামান স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট হয়নি। রংপুর, বরিশালেও তাই। তবে প্রত্যেক স্টেডিয়ামে অবকাঠামোগত সকল সুযোগ সুবিধা আছে। মাঠগুলো চাইলেই আন্তর্জাতিক মানের তৈরি করা সম্ভব। সেদিকে নজর দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । নতুন করে বানাতে চায় না কোনো ক্রিকেট স্টেডিয়াম।

তবে মাঠ ও ক্রিকেটীয় অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে ক্রিকেট মাঠ কেনার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এমন সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য ইতোমধ্যে একটি কমিটিও গঠন করা হয়েছে। বৃহস্পতিবার বিসিবির এজিএম শেষে বিষয়টি নিশ্চিত করেছেন সভাপতি নাজমুল হাসান।

তিনি বলেন, ‘আর স্টেডিয়াম নয়, আমরা ক্রিকেট মাঠ কিনতে চাই। যেখানেই পাব, ক্রিকেট মাঠ কিনব। স্টেডিয়াম রক্ষণাবেক্ষণ আর পরিচর্যা ব্যয়বহুল। এজন্য আমরা ক্রিকেট মাঠ কিনতে চাই। যেখানে ক্রিকেটটা নিয়মিত চলবে।’

তার মতে, দেশের ক্রিকেটকে আরো বেশি প্রসারিত করতে ও তৃণমূল থেকে ক্রিকেটার তুলে আনতে মাঠের সংখ্যা বাড়াতে হবে। এর আগেও একবার ক্রিকেট মাঠ তৈরি করতে জমি কেনার পরিকল্পনা করেছিল বিসিবি। শুধুমাত্র ঢাকা মহানগরীতে জমির খোঁজে ছিল বিসিবি। কিন্তু সেই পরিকল্পনা আলোর মুখ দেখেনি।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়