Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে নাদির শাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২৯ আগস্ট ২০২১   আপডেট: ১২:৪২, ২৯ আগস্ট ২০২১
শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে নাদির শাহ

ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত সাবেক ক্রিকেটার ও আম্পায়ার নাদির শাহকে হাসপাতালে নেওয়া হয়েছে। প্রায় দুই বছর ধরে মরণব্যাধী ক্যান্সারে ভোগা নাদির শাহ অত্যন্ত দূর্বল হয়ে পড়ায় ভর্তি করাতে হয়েছে রাজধানীর আনোয়ার খান মেডিকেল হাসপাতালে।

সাবেক ক্রিকেটার ও নাদিরের ভাই জাহাঙ্গীর শাহ বাদশাহ রাইজিংবিডিকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে নাদির শাহ ভারতে চিকিৎসা নিয়েছিলেন ক্যান্সারের। এতদিন তিনি নিজ বাসাতেই ছিলেন।

শারিরীক অবস্থা জানাতে গিয়ে বাদশা বলেন, 'তার অবস্থা এখন সংকটাপন্ন বলা যাবে না। কারণ এখনো আইসিইউর প্রয়োজন হচ্ছে না। কিন্তু নাদির না খাওয়াতে প্রোটিনের অভাব দেখা দিয়েছে শরীরে, অত্যন্ত দূর্বল হয়ে পড়েছে। এ জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। চিকিৎসকরা দেখে আরও ভালো বলতে পারবেন।'

কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে নাদিরের একটি জীর্ণ-শীর্ণ ছবি ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যাচ্ছে হুইল চেয়ারে তিনি আধশোয়া অবস্থা; পুরো শরীরের অবস্থা জীর্ণ-শীর্ণ। বাদশাহ জানালেন, 'নাদিরের ডায়াবেটিসও আছে, সঙ্গে ক্যান্সার। এর মধ্যে সে একবারে খাওয়া দাওয়া বন্ধ করে দিয়েছিল। চিকিৎসকও বলেছে তাকে প্রোটিন যুক্ত খাবার খেতে। এ জন্য এখন আরও দূর্বল হয়ে পড়েছে।'

আইসিসি প্যানেলভুক্ত আম্পায়ার নাদির ৬টি টেস্ট, ৬৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচে পরিচালনার দায়িত্বে ছিলেন। সর্বশেষ ২০১৯ সালের অক্টোবরে জাতীয় ক্রিকেট লিগে ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়