Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

নিউ জিল্যান্ড জাতীয় দলই এসেছে, তাদের সম্মান দেওয়া উচিৎ: সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ২৯ আগস্ট ২০২১   আপডেট: ০৮:১২, ৩০ আগস্ট ২০২১
নিউ জিল্যান্ড জাতীয় দলই এসেছে, তাদের সম্মান দেওয়া উচিৎ: সাকিব

দলের নিয়মিত সদস্যদের ছাড়াই বাংলাদেশ সফরে এসেছে নিউ জিল্যান্ড। কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, জিমি নিশাম, ট্রেন্ট বোল্ট, টিম সাউদিদের মতো চেনা কেউ নেই এই দলে। এক ফেসবুক লাইভ অনুষ্ঠানে অচেনা এই দল নিয়ে সাকিব আল হাসানকে প্রশ্ন করলে তিনি জানান, নিউ জিল্যান্ড জাতীয় দলই এসেছে তাদের সম্মান দেওয়া উচিত।

রোববার (২৯ আগস্ট) সন্ধ্যায় সাকিব বলেন, 'আমার মনে হয় একমাত্র বাংলাদেশের মানুষ ও বাংলাদেশের গণমাধ্যম এই ধরনের চিন্তাগুলো করে থাকে। যে ‘বি’ দল, ‘সি’ কিংবা অন্য দল। আসলে এসেছে নিউ জিল্যান্ড জাতীয় দল। আমাদেরকে ওইভাবেই তাদের সম্মান করা উচিত। এর বাইরে আসলে আমি আর কিছু চিন্তা করছি না। যারা চিন্তা করছে তাদের চিন্তাভাবনা পরিবর্তন করা জরুরি।'

গত ৯ আগস্ট বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে কেন্দ্র করে ১৬ সদস্যের দল ঘোষণা করে কিউই ক্রিকেট বোর্ড। এই দলে নেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত দলের কেউ। তবে ফিন অ্যালেন করোনা আক্রান্ত হওয়াতে দলে ডাক পেয়েছেন ম্যাট হ্যানরি। এ ছাড়া দলে পরিচিত মুখ কেউ-ই নেই। বাংলাদেশ সফরে কিউইদের দ্বিতীয় সারির এই দলটিকে নেতৃত্ব দেবেন টম লাথাম।

সাকিব জানান এই নিউ জিল্যান্ডের বিপক্ষে জিততে হলেও তাদের ভালো ক্রিকেট খেলতে হবে। এ ছাড়া কোনো বিকল্প নেই, 'জিততে হলে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। যদিও নিউজিল্যান্ড দলটা অতো বেশি অভিজ্ঞ না, তারপরও তারা অনেক ভালো দল। নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে যারা ভালো পরাফলম্যান্স করেছে ওরাই এই দলে আছে। ওদের সঙ্গে জিততে গেলে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। সবাই যেভাবে বলছে খুব সহজেই জিতে যাবো, আসলে খেলাটা অতোটা সহজ নয়।'

বাংলাদেশ-নিউ জিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর। বাকি চারটি ম্যাচ হবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর।

নিউ জিল্যান্ড দল:

টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ম্যাট হেনরি, হামিশ বেনেট, টম ব্লানডেল, ডগ ব্রাসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, স্কট কুগজেলেইন, কোল ম্যাককনকি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লাইর টিকনার, উইল ইয়াং।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়