ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনামুক্ত হয়ে নিউ জিল্যান্ডের বায়ো-বাবলে অ্যালেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ২ সেপ্টেম্বর ২০২১  
করোনামুক্ত হয়ে নিউ জিল্যান্ডের বায়ো-বাবলে অ্যালেন

ঢাকায় সবার আগে এসেছিলেন ফিন অ্যালেন। দ্য হান্ড্রেড খেলে সরাসরি লন্ডন থেকে বাংলাদেশে। কিন্তু প্রথম টি-টোয়েন্টি খেলাই হয়নি করোনাভাইরাসে আক্রান্তের কারণে। তবে সুখবর, টানা দুই দিন পরীক্ষায় নেগেটিভ ফল হাতে নিয়ে নিউ জিল্যান্ডের বায়ো-বাবলে ঢুকেছেন এই ব্যাটসম্যান। শুক্রবার হতে যাওয়া দ্বিতীয় টি-টোয়েন্টির একাদশে অ্যালেন থাকলে, তা হবে সফরকারীদের জন্য বড় পাওয়া। প্রথম ম্যাচে দ্বিতীয়বার ৬০ রানের সর্বনিম্ন দলীয় ইনিংস খেলে ৭ উইকেটে হারে কিউইরা।

অ্যালেনকে স্বাগত জানান নিউ জিল্যান্ডের ভারপ্রাপ্ত প্রধান কোচ গ্লেন পোকন্যাল। তিনি বলেন, তাকে একাদশে রাখার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তার শারীরিক অবস্থা যাচাই করা হবে। পোকন্যাল উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, ‘দুটি নেগেটিভ ফল নিয়ে সে ফিরেছে, এটা আমাদের জন্য দারুণ খবর। সে খুব আগ্রাসী ব্যাটসম্যান। ছোট সংস্করণে সেটা সে বিশ্বকে দেখিয়েছে। আমাদের ব্যাটিং লাইনআপে সে অনেক শক্তি যোগ করবে।’

গত ২৪ আগস্ট করোনায় আক্রান্ত হন অ্যালেন। তারপর থেকে টিম হোটেলে কোয়ারেন্টাইনে ছিলেন। বুধবার ও বৃহস্পতিবার তার পরীক্ষার ফল নেগেটিভ আসে। এই বছরের শুরুতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। তৃতীয় ম্যাচে করেন হাফ সেঞ্চুরি। তারপর ভাইটালিটি ব্লাস্ট খেলেন ল্যাঙ্কাশায়ারের হয়ে, যেখানে ১৩ ম্যাচে চারটি হাফ সেঞ্চুরি। বার্মিংহ্যাম ফিনিক্সের হয়ে একশ বলের ক্রিকেটে ৮ ম্যঅচ খেলে করেন ১৬৫ রান।

অ্যালেনের স্থলাভিষিক্ত হিসেবে ম্যাট হেনরিকে ঢাকায় নিয়ে আসে নিউ জিল্যান্ড। তিন দিনের আইসোলেশন শেষে শুক্রবার নেগেটিভ ফল পেলে দলের সঙ্গে যোগ দিবেন তিনি।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়