ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:০৩, ২ সেপ্টেম্বর ২০২১
শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল ম্যাচে মাঠে নামার আগে দুবাইয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। ম্যাচগুলিতে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্বকাপে অংশ নিতে ৪ অক্টোবর ওমান যাবে বাংলাদেশ। কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া থাকলে ওমানে কোয়ারেন্টাইন লাগবে না। তবে দেশ ছাড়ার আগে ও ওমানে পৌঁছার পর কোভিড নেগেটিভ হতে হবে। বাংলাদেশ দলের প্রত্যেকের পুরো ভ্যাকসিন নেওয়া আছে। ফলে ক্রিকেটারদের কোয়ারেন্টাইন করা লাগবে না।

ওমানে তিন দিন পরই শুরু হবে অনুশীলন। সপ্তাহখানেক নিজেদের খরচে ক্যাম্প করে বাংলাদেশ আইসিসির তত্ত্বাবধানে ঢুকে যাবে। এরপর আইসিসির সুযোগ সুবিধা নেবে বাংলাদেশ। তবে প্রস্তুতি ম্যাচগুলি খেলতে যেতে হবে দুবাই। এরপর আবার ফিরতে হবে ওমানে।

১৭ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্কটল্যান্ড। বিসিবি প্রস্তুতি ম্যাচের সূচি এখনো হাতে পায়নি। তবে ধারণা করা হচ্ছে মূল মঞ্চে মাঠে নামার দুই দিন আগেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার আকরাম খান বলেন, ‘আমরা ৪ অক্টোবর ওমানে যাব। সেখানে ট্রেনিং করব। ওমান থেকে দুবাইয়ে এসে প্রস্তুতি ম্যাচ খেলব। সবকিছু ঠিক আছে। একটি দল শ্রীলঙ্কা। আরেকটি দল দেখতে হবে। আয়ারল্যান্ড হতে পারে। দুইটি প্রস্তুতি ম্যাচ আমরা খেলছি। আইসিসির সূচি অনুযায়ী।’

বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলতে হলে প্রথম পর্ব উতরাতে হবে বাংলাদেশকে। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের ম্যাচের পর ১৯ ও ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউ গিনি। প্রতিপক্ষ বিবেচনায় বাংলাদেশের প্রতিটি ম্যাচ হেসে খেলে জেতা উচিত। তবে ম্যাচগুলি টি-টোয়েন্টি বলেই অতিরিক্ত আত্মবিশ্বাসী নয় বাংলাদেশ।

বাছাইপর্ব উতরাতে পারলে পরের ধাপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউ জিল্যান্ড এবং বাছাইপর্ব পার করা আরও একটি দল।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়